আজকের দিন তারিখ ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় নিউ মার্কেটে সংঘর্ষ: তিন দিনের রিমান্ডে বিএনপি নেতা মকবুল

নিউ মার্কেটে সংঘর্ষ: তিন দিনের রিমান্ডে বিএনপি নেতা মকবুল


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৩, ২০২২ , ৪:০৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


রিমান্ড আবেদনে বলা হয়, মামলার সুষ্ঠু তদন্ত, মূল রহস্য উদঘাটন, এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ পূর্বক গ্রেপ্তারের লক্ষ্যে আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ জরুরি।মকবুলের পক্ষে ঢাকা বারের সাবেক সভাপতি ইকবাল হোসেন, সাহেল আকরাম সম্রাট, আবুল কালাম আজাদসহ আরও আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানিতে তারা বলেন, পেশায় আইনজীবী মকবুল নির্দোষ। তিনি ঘটনার সঙ্গে সম্পৃক্ত নন। পরিস্থিতির শিকার তিনি।

নিউ মার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল নিজেও গ্রেপ্তারের আগে নিজেকে নির্দোষ দাবি করেন। তার দাবি, রাজনৈতিক পরিচয়ের কারণে তাকে আসামি করা হয়েছে। তবে পুলিশ বলছে, রক্তক্ষয়ী ওই সংঘাতের ঘটনায় উসকানি ছিল মকবুলের।

পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়ার অভিযোগে নিউ মার্কেট থানার পুলিশ পরিদর্শক ইয়ামিন কবীর বাদী হয়ে বিএনপি নেতা মকবুলসহ ২৪ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এরপর শুক্রবার বিকেলে রাজধানীর ধানমণ্ডির বাসা থেকে মকবুল হোসেনকে গ্রেপ্তার করা হয়। মকবুল হোসেন ছাড়া মামলায় আর যাদের নাম রয়েছে তারা হলেন, আমির হোসেন আলমগীর, মিজান, টিপু, হাজি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, হাসান জাহাঙ্গীর মিঠু, হারুন হাওলাদার, শাহ আলম শন্টু, শহিদুল ইসলাম শহিদ, জাপানি ফারুক, মিজান বেপারী, আসিফ, রহমত, সুমন, জসিম, বিল্লাল, হারুন, তোহা, মনির, বাচ্চু, জুলহাস, মিঠু, মিন্টু ও বাবুল।