আজকের দিন তারিখ ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন নায়ক ফারুকের প্রথম জানাজা সিঙ্গাপুরে

নায়ক ফারুকের প্রথম জানাজা সিঙ্গাপুরে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ১৫, ২০২৩ , ৪:০৬ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক :  মঙ্গলবার (১৬ মে) ভোরে দেশে আনা হবে ঢাকাই চলচ্চিত্রের বরেণ্য চিত্রনায়ক ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠানের (ফারুক) মরদেহ। এর আগে সিঙ্গাপুরে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। নায়ক ফারুকের স্ত্রীর বরাত দিয়ে রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন চিত্রনায়ক জায়েদ খান।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন নায়ক ফারুক। এ হাসপাতালেই আজ সকাল ৮টা ৩০ মিনিটের দিকে মারা যান চলচ্চিত্রের ‘মিয়া ভাই’খ্যাত এই নায়ক। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন ফারুক। ২০২১ সালে অনেক দিন কোমায় ছিলেন তিনি। তার রক্তে সংক্রমণ ধরা পড়েছিল। এছাড়া মস্তিষ্কের সংক্রমণসহ নানা সমস্যায় ভুগছিলেন।

এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় আসেন নায়ক ফারুক। ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে ভূষিত হয়েছেন আজীবন সম্মাননায়।

তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো— সারেং বৌ, লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, মিয়া ভাই, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে প্রভৃতি। অভিনয় থেকে অবসর নেওয়ার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ (গুলশান-বনানী) আসনে সংসদ সদস্য নির্বাচিত হন ফারুক। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা।