আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি ধারাবাহিক হত্যাকাণ্ডে ওয়ার্কার্স পার্টির উদ্বেগ

ধারাবাহিক হত্যাকাণ্ডে ওয়ার্কার্স পার্টির উদ্বেগ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১০, ২০১৬ , ৮:৩২ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


16কাগজ অনলাইন প্রতিবেদক: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক কমিটির সভায় গৃহীত প্রস্তাবে ধারাবাহিক টার্গেট কিলিংয়ের ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানানো হয়েছে।

শুক্রবার (১০ জুন) রাজধানীর সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় বলা হয়- রাজনৈতিক-ব্লেম গেমের কারণে প্রকৃত ঘাতক ধরা-ছোঁয়ার বাইরে থাকছে এবং নতুন নতুন হত্যাকাণ্ড ও অপরাধ সংঘটনে তারা আরও উৎসাহিত হচ্ছে।

প্রস্তাবে বলা হয় খুনি ও দাগি সন্ত্রাসীদের ধরার চেয়ে প্রতিটি ঘটনা থেকে রাজনৈতিক সুবিধা আদায়ের অপকৌশলের কারণে সন্ত্রাসীরা ক্রমে বেপরোয়া হয়ে উঠছে। মানুষের জানমালের নিরাপত্তা গুরুতর হুমকির মুখে। হত্যাকাণ্ডের তদন্তের আগেই যখন সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা রাজনৈতিকভাবে দোষারোপ শুরু করেন তখন গ্রহণযোগ্য ও নিরপেক্ষ তদন্ত করে প্রকৃত অপরাধীদের শনাক্ত করার সুযোগ থাকে না। দোষারোপের এই রাজনীতির কারণে পুলিশ ও গোয়েন্দা সংস্থার পেশাদারিত্বও মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়।

প্রস্তাবে দোষারোপের অপকৌশল পরিহার করে প্রতিটি হত্যাকাণ্ডের গ্রহণযোগ্য নিরপেক্ষ তদন্ত, প্রকৃত ঘাতকদের চিহ্নিত, গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহ্বান জানানো হয়।

পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, মুকলেছুর রহমান, আবু হাসান টিপু ও আনসার আলী দুলাল।

সভায় গৃহীত অপর এক প্রস্তাবে রোজার অজুহাতে নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নিতেও সরকারের প্রতি দাবি জানানো হয়।