আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় ধর্ম শিক্ষা বাদ দেয়ার তথ্য সঠিক নয়: শিক্ষামন্ত্রী

ধর্ম শিক্ষা বাদ দেয়ার তথ্য সঠিক নয়: শিক্ষামন্ত্রী


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ২৭, ২০২২ , ২:৩৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক : নতুন শিক্ষাক্রমে ধর্ম শিক্ষা বাদ দেয়ার যে তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হচ্ছে তা সঠিক নয় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। শনিবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খা হলে ওরিয়ন ট্রেক উইথ নিশাত বিষয়ক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি বিশেষ মহল সরকার বিরোধী প্রচারণার অংশ হিসেবে অপপ্রচার চালাচ্ছে। তারা আর কোনো ইস্যু খুঁজে না পেয়ে নতুন শিক্ষাক্রম অপপ্রচার চালানোর চেষ্টা চালাচ্ছে। যেখানে বলা হচ্ছে ধর্ম শিক্ষা বাদ দেয়ার কথা। এটি একেবারেই সত্য নয়। আমরা ইতোমধ্যেই নতুন শিক্ষাক্রম নিয়ে যতগুলো অপপ্রচার ছিল তা জনগণের সামনে তুলে ধরেছি।

নতুন শিক্ষাক্রমের মাধ্যমে শিক্ষার পরিধি আরও প্রসারিত হবে বলে জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, নতুন শিক্ষাক্রমের মাধ্যমে জ্ঞান দক্ষতা, মূল্যবোধ প্রসারিত করার জন্য কাজ করছি। সেখানে ধর্ম, নৈতিকতা, মুল্যবোধ এগুলো একেবারেই অবিচ্ছেদ অংশ। এগুলো থাকছে। ধর্ম শিক্ষা বাদ দেয়ার প্রশ্নই আসে না। দক্ষতা, জ্ঞানকে যেভাবে প্রসারিত করা হচ্ছে সেখানে কোনো বিশেষ শিক্ষাকে সংকুচিত করার তথ্য একেবারেই সঠিক নয়।