আজকের দিন তারিখ ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিজ্ঞান ও প্রযুক্তি দেশে নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে

দেশে নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০১৬ , ৮:২৬ অপরাহ্ণ | বিভাগ: বিজ্ঞান ও প্রযুক্তি


huaweiকাগজ অনলাইন ডেস্ক: দেশের বাজারে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত ফ্ল্যাগশিপ স্মার্টফোন পি৯ উন্মুক্ত করেছে হুয়াওয়ে। আজ রাজধানীর একটি হোটেলে মোবাইল অপারেটর রবির সঙ্গে বিশেষ অফারে এই ফোনটি দেশের বাজারে বিক্রির ঘোষণা দিয়েছে চীনা প্রতিষ্ঠানটি।
পি৯ স্মার্টফোনটি বিশেষ বৈশিষ্ট্য তুলে ধরে হুয়াওয়ের কর্মকর্তারা বলেন, পি৯ স্মার্টফোনটিতে যুক্ত হয়েছে বিশ্বখ্যাত লেইকার ক্যামেরা প্রযুক্তি।
হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস ব্যবসার পরিচালক ইংমার ওয়্যাং বলেন, স্মার্টফোন ফটোগ্রাফির ক্ষেত্রে পি৯ একটি যুগান্তকারী উদ্ভাবন।
রবির হেড অব বিজনেস জন মিশেল আর্নাড শান্যুট বলেন, পি৯ হলো লেইকা ক্যামেরাযুক্ত প্রথম স্মার্টফোন, যাকে ফটোগ্রাফির জগতে মার্সিডিজ বেঞ্জ হিসেবে বিবেচনা করা হয়।
পি৯ স্মার্টফোন তৈরিতে ব্যবহার করা হয়েছে আকর্ষণীয় নকশা, ২.৫ডি গ্লাস, অ্যারোস্পেস অ্যালুমিনিয়াম কাঠামো। ৫ দশমিক ২ ইঞ্চি মাপের ফোনটিতে রয়েছে ৬৪ গিগাবাইট রম, ২ দশমিক ৫ গিগাহার্টজের ৬৪ বিটের এআরএম প্রসেসর, তিন হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, বিল্ট-ইন ডুয়াল সিম ও ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি।
দেশের বাজারে পি৯ স্মার্টফোনটি ৪৭ হাজার ৯৯০ টাকায় বিক্রির ঘোষণা দিয়েছে হুয়াওয়ে। সোনালি, রুপালি ও ধূসর রঙে বাজারে পাওয়া যাবে এটি। এর সঙ্গে রবি ইন্টারনেট ডেটার বিশেষ অফার দিচ্ছে। ফোনটি ১ হাজার ৯৯০ টাকার ইএমআই বা কিস্তিতে কেনার সুযোগ রয়েছে।