আজকের দিন তারিখ ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি দুর্নীতির নেতৃত্ব দিচ্ছে সরকার: মির্জা ফখরুল

দুর্নীতির নেতৃত্ব দিচ্ছে সরকার: মির্জা ফখরুল


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৯, ২০২২ , ৩:৪১ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক :  সরকার দুর্নীতির নেতৃত্ব দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার জাতীয় প্রেসক্লাবে `বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের লেখা স্মৃতির অ্যালবাম বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে’ তিনি এ মন্তব্য করেন। দেশে দুর্নীতি ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, সকল ক্ষেত্রে দুর্নীতি ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে। এই দুর্নীতিতে সম্পূর্ণভাবে নেতৃত্ব দিচ্ছে সরকার। প্রতিটি ক্ষেত্রে ক্যান্সারের মতো দুর্নীতি ছড়িয়ে পড়েছে। এমন একটি জায়গা নেই যেখানে দুর্নীতি করা হচ্ছে না।

দুদকের উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিনকে চাকরিচ্যুত করার প্রসঙ্গে তিনি বলেন, দুর্নীতি দমন কমিশনের একজন কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে। কেন করা হয়েছে? কারণ দুর্নীতির সাথে জড়িত থাকার কারণে যে ব্যক্তিগুলোকে তিনি চিহ্নিত করেছিলেন, সেই মানুষগুলোই শরীফ উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ করেছে। কোনো রকমের সুষ্ঠু তদন্ত ছাড়াই তাকে অপসারণ করা হয়েছে।

নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে তিনি বলেন, আমরা আগেই বলেছি নির্বাচনকালীন সময়ে যদি সরকারের পরিবর্তন না হয় এবং সরকার যদি নির্দলীয় না হয় তাহলে নির্বাচন কমিশন দিয়ে কোনো কাজ হবে না। ফখরুল বলেন, আজকে নির্বাচন কমিশন গঠন করা হচ্ছে, শুধুমাত্র নির্বাচন কমিশনার গঠন করে, তার জন্য সার্চ কমিটি গঠন করে, জনগণের সাথে প্রতারণা করে। জনগণকে বোকা বানিয়ে ২০১৪ ও ১০১৮ সালের মতো তারা তাদের ক্ষমতাকে পাকাপোক্ত করতে চায়, একদলীয় শাসন ব্যবস্থা করতে চায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার উল্লাহ্ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।