আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন দুর্গা পূজায় রিজভীর দুই গান

দুর্গা পূজায় রিজভীর দুই গান


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ৬, ২০২০ , ১২:২৬ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক :  শারদীয় দুর্গা পূজা সমাগত প্রায়। আর সপ্তাহ দুয়েক পরেই দুর্গা পূজার মূল আনুষ্ঠানিকতা শুরু হবে। এবারের দুর্গা পূজায় প্রকাশিত হচ্ছে জনপ্রিয় গীতিকার রেজাউর রহমান রিজভীর লেখা দুটি গান। স্টুডিও জয়ার ব্যানারে ও রাজন সাহার সুর-সংগীতে গান দুটিতে কণ্ঠ দিয়েছেন কলকাতার মেলোডি কুইনখ্যাত শিল্পী মধুরা ভট্টাচার্য ও বাংলাদেশের সিলন সুপার সিঙ্গারখ্যাত শিল্পী শিলা দেবী। মধুরা ভট্টাচার্যের গাওয়া গানটির শিরোনাম ‘রিমঝিম বৃষ্টিতে’ ও শিলা দেবীর গাওয়া গানের শিরোনাম ‘মা দুর্গা-২০২০’। ‘রিমঝিম বৃষ্টিতে’ গানটি লিরিক্যাল ভিডিও হিসেবে ও ‘মা দুর্গা-২০২০’ মিউজিক্যাল ফিল্ম হিসেবে প্রকাশিত হবে। মিউজিক্যাল ফিল্মটি নির্মাণ করেছেন আহমেদ সাব্বির রোমিও।

গান দুটি প্রসঙ্গে গীতিকার রেজাউর রহমান রিজভী বলেন, ‘বিভিন্ন উৎসব ও দিবসের জন্য গান লিখলেও দুর্গা পূজার জন্য গান এবারই প্রথম লিখলাম। ‘মা দুর্গা-২০২০’ গানটি আমার জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। তবে রাজন সাহা দাদার অসাধারণ সুরে গানটি চমৎকার গেয়েছেন সঙ্গীতশিল্পী শিলা দেবী। অন্যদিকে ‘রিমঝিম বৃষ্টিতে’ দারুণ মেলোডিয়াস একটি গান। শিল্পী মধুরা ভট্টাচার্যের কণ্ঠে গানটি যেন প্রাণ পেয়েছে। আশা করবো, এবারের দুর্গা পূজার অন্যতম সেরা চমক হবে এই গান দুটি।

এদিকে ‘রিমঝিম বৃষ্টিতে’ গানটি প্রসঙ্গে শিল্পী মধুরা ভট্টাচার্য বলেন, করোনার এই সংকটকালের মধ্যেও খুব সুন্দর একটি গান রেকর্ড করলাম। খুব শীঘ্রই ‘রিমঝিম বৃষ্টিতে’ গানটি আসতে চলেছে বাংলাদেশের স্টুডিও জয়ার ব্যানারে। খুব মিষ্টি একটি গান। আশা করি শ্রোতাদের কাছে গানটি অনেক ভালো লাগবে।’ অন্যদিকে ‘মা দুর্গা-২০২০’ গানটি প্রসঙ্গে শিল্পী শিলা দেবী বলেন, ‘আমি খুবই এক্সসাইটেড একারণে যে, এটাই আমার গাওয়া প্রথম কোন পূজার গান। আমার জন্য এটি অনেক বড় একটি প্রাপ্তি। ‘মা দুর্গা-২০২০’ গানটি দুর্গা পূজার আনন্দ অনেকটাই বাড়িয়ে দেবে বলে আমি মনে করি। আশা করছি গানটি ভালো সাড়া ফেলবে।

গান দুটির সুরকার মিউজিশয়ান রাজন সাহা বলেন, ‘স্টুডিও জয়ার ব্যানারে প্রতি বছরই দুর্গা পূজায় বেশ কিছু গান প্রকাশিত হয়। সে ধারাবাহিকতায় এবারের প্রকাশিত গানগুলোর মধ্যে রেজাউর রহমান রিজভীর লেখা ‘মা দুর্গা-২০২০’ ও ‘রিমঝিম বৃষ্টিতে’ গান দুটি রয়েছে। দুটি গানই শ্রোতাদেরকে আকৃষ্ট করবে বলে আমার বিশ্বাস।’ জানা গেছে, স্টুডিও জয়ার অফিসিয়াল ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেল সহ বিভিন্ন মাধ্যমে আগামী সপ্তাহে ‘রিমঝিম বৃষ্টিতে’ ও তার পরের সপ্তাহে ‘মা দুর্গা-২০২০’ গান দুটি প্রকাশিত হবে।#