আজকের দিন তারিখ ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি দুই মামলায় শওকত মাহমুদের জামিন

দুই মামলায় শওকত মাহমুদের জামিন


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৪, ২০১৬ , ২:২৩ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


2016_03_02_15_20_20_PwNItahHugAsFEvc6r3zQmOVkHLLIU_originalকাগজ অনলাইন প্রতিবেদক: যাত্রাবাড়ী থানার পেট্টোল বোমায় মানুষ পুড়িয়ে হত্যা মামলায় সাংবাদিক নেতা শওকত মাহমুদকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৪ জুন) বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মামলাসহ অপর একটি মামলাতেও জামিন দেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৮ আগস্ট বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের (বিএফইউজে) সভাপতি এ সাংবাদিক নেতাকে রাজধানীর পান্থপথের সামারাই কনভেনশন সেন্টারের গেট থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

এরপর ওই বছর ২৪ আগস্ট ৪ মামলার ১ দিন করে ৪ দিন এবং ১৯ আগস্ট রমনা থানার একটি মামলায় ৩ দিন এবং ২৭ আগস্ট লালবাগ থানার একটি মামলায় ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর গত ২৯ ফেব্রুয়ারি শাহবাগ থানার ২৪(২)১৩ নম্বর রিমান্ড এবং জামিনের উভয় আবেদন নামঞ্জুর করে জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয় আদালত।

শ্যোন অ্যারেস্ট দেখানো হয় যাত্রাবাড়ীর ৫৮(১)২০১৫ নম্বরের ওই মামলায়। ওই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩৮ জন আসামি রয়েছেন। গত ৫ এপ্রিল মামলাটির চার্জশিট আমলে নেয়া হয়।