আজকের দিন তারিখ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব তীব্র সংকটের মধ্যেই দিল্লির এক বাড়ি থেকে ৪৮ অক্সিজেন সিলিন্ডার জব্দ

তীব্র সংকটের মধ্যেই দিল্লির এক বাড়ি থেকে ৪৮ অক্সিজেন সিলিন্ডার জব্দ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৪, ২০২১ , ১:০১ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : ভারতে মেডিকেল অক্সিজেনের মারাত্মক ঘাটতির মধ্যেই দিল্লির একটি বাড়ি থেকে অক্সিজেনের ৪৮টি সিলিন্ডার জব্দ করা হয়েছে। শুক্রবার (২৩ এপ্রিল) পুলিশ এগুলো উদ্ধার করে বলে শনিবার (২৩ এপ্রিল) জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। দিল্লি পুলিশ এ অভিযানের সময় ৩২টি বড় এবং ১৬টি ছোট ছোট সিলিন্ডার উদ্ধার করেছে।
প্রতিবেদনে বলা হয়, বাড়ির মালিক অনিল কুমার দাবি করেছেন তিনি শিল্প অক্সিজেনের ব্যবসা করেন। তাকে গ্রেপ্তার করা হয়েছে। ৫১ বছর বয়সী অনিল তার ব্যবসায়ের জন্য লাইসেন্স দেখাতে পারেনি বলে পুলিশ জানিয়েছে। অভিযুক্ত বড় সিলিন্ডার থেকে অক্সিজেন স্থানান্তর করার পরে ১২ হাজার ৫০০ রূপি করে একটি ছোট সিলিন্ডার বিক্রি করত। আদালতের অনুমতি পেলে শনিবার পুলিশ উদ্ধার করা সিলিন্ডারগুলি যাদের দরকার তাদের মধ্যে বিতরণ করবে। এর মধ্যেই ভারতে করোনায় দৈনিক মৃত্যু এক লাফে বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৬২৪ এ। একইসময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন লাখ ৪৬ হাজার মানুষ। একদিনে শনাক্তের এই সংখ্যা সারাবিশ্বের মধ্যে যেকোনো সময়ের জন্য সর্বোচ্চ। শনিবার (২৪ এপ্রিল) এখবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। ভারতে গতকাল শুক্রবারের পরিসংখ্যানে দেখা গিয়েছিল, ২৪ ঘণ্টায় মারা গেছেন ২২৬৩ জন। একদিনের ব্যবধানে মৃত্যু পেরিয়ে গেলো আড়াই হাজারের কোঠা।
প্রতিবেদনে বলা হয়, আজকের তথ্যসহ ভারতে মোট করোনা আক্রান্ত হয়েছেন এক কোটি ৬৬ লাখের বেশি মানুষ, জীবন হারিয়েছেন এক লাখ ৮৯ হাজারের বেশি। রাজ্যগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে মহারাষ্ট্র ও দিল্লিতে। মহারাষ্ট্রে একদিনেই প্রাণ হারিয়েছেন ৭৭৩ জন। একইসময়ে দিল্লিতে মারা গেছেন ৩৪৮ জন।