আজকের দিন তারিখ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// ঢাকার সঙ্গে সব ট্রেন বন্ধ: যাত্রীদের ভোগান্তি চরমে

ঢাকার সঙ্গে সব ট্রেন বন্ধ: যাত্রীদের ভোগান্তি চরমে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২৩, ২০২১ , ১২:৫৫ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক :   করোনাভাইরাস সংক্রমণ রোধে বুধবার রাত ১টা থেকে ঢাকার সঙ্গে সারা দেশের রেলে যাত্রী পরিবহন বন্ধ রাখা হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত কমলাপুর থেকে রেল ছেড়ে যাবে না, দেশের অন্যান্য জেলা থেকেও কমলাপুরে রেল আসবে না। ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যের চলাচলকারী ৩১টি ট্রেন বন্ধের সিদ্ধান্তের কথা জানালো রেলওয়ে কর্তৃপক্ষ। আর এর ফলে জরুরি প্রয়োজনে ঢাকার বাইরে যাওয়া বা ঢাকায় আসা যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে। কেউ সিলেট গিয়েছিলেন কেউ বা যশোর যাবেন বলে টিকেট কেটেছিলেন কেউ আর গন্তব্যে ফিরতে পারছেন না। এদিকে কোনো সময় না দিয়ে তড়িঘড়ি ট্রেন বন্ধের ঘোষণা সমালোচনা করেছেন যাত্রীরা।

লিপি নামের এক যাত্রী অসুস্থ মাকে চিকিৎসার জন্য ঢাকায় আনার জন্য আজ যশোরগামী সুন্দরবন এক্সপ্রেসের টিকেট কেটেছিলেন। কিন্তু ট্রেন বন্ধে আজ স্টশনে এসে হতাশা প্রকাশ করে কান্নায় ভেঙে পড়েন তিনি। আবার ঢাকায় জরুরি কাজে আসা কাদের মিয়া চট্টগ্রামে যাবেন বলে আগেই টিকেট কেটে রেখেছিলেন। তিনি কমলাপুর স্টেশন এসে তিনি কোন কর্মকর্তাকে না পেয়ে ক্ষোভ প্রকাশন করে বলেন, জরুরি কাজে চট্টগ্রাম যাওয়া, কিন্তু রাতেই রেলমন্ত্রী ট্রেন বন্ধের ঘোষণায় মহাবিপদে। অন্তত ২৪ ঘণ্টা সময় দিয়ে বন্ধ করলে ভালো হতো বলে জানান তিনি। এমনি বেশ কিছু যাত্রীকে কমলাপুরে এসে অগ্রিম টিকেটের অর্থ ফেরৎ নিতে দেখা গেলো।

এবিষয়ে কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, গত রাতে আমরা প্রজ্ঞাপণ পেয়েছি ঢাকায় আসা যাওয়া ৩১টি ট্রেন বন্ধ্যের। সে মত আজ বুধবার থেকে ৩০ জুন পর্যন্ত এসব ট্রেন বন্ধ থাকবে। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন করোনা সংক্রমন রোধে অন্য জেলার মানুষ যাতে ঢাকায় আসতে না পারেন বা ঢাকা থেকে কেউ যেন বাইরে যেতে না পারে সে জন্য ঢাকা থেকে ছেড়ে যাওয়া ২২ টি আন্তনগর ও ৯ টি মেইল/ কমিউটার ট্রেন বন্ধের ঘোষণা করেন। গণপরিবহন বন্ধে সড়ক ও নৌপথের সাথে রেলপথও সকারণে মঙ্গলবার মধ্যরাত থেকে বন্ধ হয়ে যায়। ফলে ভোগান্তিতে পড়েছেন হাজারো যাত্রী। তারা সরকারের এ তড়িঘড়ি সিদ্ধান্তের সমালোচনা করেছেন।