আজকের দিন তারিখ ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যুক্তরাষ্ট্র ট্রাম্পকে হোয়াইট হাউজ ছাড়তে বাধ্য করা হবে: পেলোসি

ট্রাম্পকে হোয়াইট হাউজ ছাড়তে বাধ্য করা হবে: পেলোসি


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২১, ২০২০ , ১:৩৯ অপরাহ্ণ | বিভাগ: যুক্তরাষ্ট্র


দিনের শেষে ডেস্ক : ট্রাম্প এখনো জানুক বা না জানুক তাকে হোয়াইট হাউজ ছাড়তে হবে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের হাউজ অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার ন্যান্সি পেলোসি। এর আগে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল মেনে নেয়া নিয়ে অস্পষ্ট বক্তব্য দেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। এর ভিত্তিতেই পেলোসি বলেন, এখানে একটি নিয়ম আছে। হোয়াইট হাউজের একজন বাসিন্দার (ট্রাম্প) চাওয়ার ওপর কিছু নির্ভর করছে না, প্রয়োজনে তাকে বের করে আনা হবে। এ খবর দিয়েছে ডেলি মেইল।
এর আগে ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে প্রেসিডেন্ট ট্রাম্প মুখোমুখি হন সাংবাদিক ক্রিস ওয়ালেসের। এসময় ট্রাম্পকে প্রশ্ন করা হয়, তিনি কি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল মেনে নেবেন কিনা প্রসঙ্গে। উত্তরে ট্রাম্প জানান, তিনি এখনো নিশ্চিত নন। তিনি বলেন, দেখুন- আমাকে ভাবতে হবে।

আমি এখনি “হ্যা” বলে দিতে পারছি না। আমি “না” ও বলছি না।
এই একই সাক্ষাৎকারে ট্রাম্প দাবি করেন, মেইলে ভোটের মাধ্যমে নির্বাচনে কারচুপি করা হবে। তবে এমন দাবির পক্ষে কোনো প্রমাণ তুলে ধরেননি তিনি। সম্প্রতি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে মেইলে ভোট দেয়ার বিষয়টি আলোচনায় এসেছে যুক্তরাষ্ট্রে। ট্রাম্প দাবি করেন, ফক্স জনমত জরিপসহ যেসব জরিপে দেখানো হচ্ছে তার থেকে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন বেশি জনপ্রিয় সেগুলো আসলে “মিথ্যা”।
ওই সাক্ষাৎকারে প্রেক্ষিতে পেলোসি বলেন, ভোটাররা ও যুক্তরাষ্ট্রের সংবিধান জানুয়ারিতেই ট্রাম্পকে হোয়াইট হাউজ ছাড়তে বাধ্য করবে। তিনি মনে মনে এটা মানুক বা স্বেচ্ছায় হোয়াইট হাউজ ছাড়তে না চাক তাতে কিছু যায় আসে না। তিনি হোয়াইট হাউজ ছাড়তে চান না মানে এই নয় যে আমরা নতুন প্রেসিডেন্ট নির্বাচনের উৎসব করব না! তিনি আরো বলেন, প্রেসিডেন্সিতো প্রেসিডেন্সিই হয়। এটা কোনো ভৌগলিক অবস্থান নয়।