আজকের দিন তারিখ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি চট্টগ্রাম কারাগার থেকে জামিনে মুক্ত ব্যারিস্টার শাকিলা

চট্টগ্রাম কারাগার থেকে জামিনে মুক্ত ব্যারিস্টার শাকিলা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০১৬ , ৭:২৪ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


3কাগজ অনলাইন প্রতিবেদক: জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানা জামিনে মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার বিবেল সাড়ে পাঁচটার দিকে চট্টগ্রাম কেন্দ্রিয় কারাগার থেকে মুক্তি পান বলে বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জেল সুপার ইকবাল কবির।

তিনি বলেন, আপিল বিভাগের আদেশের কপি নিম্ন আদালত হয়ে আমাদের কাছে আসার যাচাই বাছাই শেষে বিকালে কারাগার থেকে জামিনে মুক্তি দেয়া হয়।

এরআগে রোববার হাটহাজারী ও বাঁশখালী থানায় দায়ের করা দুই মামলায় প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগের একটি বেঞ্চ হাইকোর্টের দেয়া তাতার জামিন আদেশ বহাল রাখেন।

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি একে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মামলায় অভিযোগ গঠন না হওয়া পর্যন্ত তাকে জামিনের আদেশ দেন হাইকোর্ট।

এরপর হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে চেম্বার বিচারপতির কাছে আবেদন করে রাষ্ট্রপক্ষ। গত ২৩ মার্চ চেম্বার বিচারপতি হাইকোর্টের জামিন আদেশ স্থগিত করে পরবর্তী শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠান।

পরে ২৭ মার্চ শুনানি শেষে আবেদনের শুনানি নিয়ে তিন মাস স্থগিত রাখে আপিল বিভাগ। রোববার পুনরায় শুনানি শেষে আপিল বিভাগ হাইকোটের জামিন আদেশ বহাল রাখেন।

জঙ্গি সসংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অস্ত্র কেনায় এক কোটি ৮ লাখ টাকা জোগানোর অভিযোগে গত বছরের ১৮ আগস্ট রাতে ধানমন্ডি থেকে শাকিলা ফারজানা ও হাসানুজ্জামান লিটন এবং ঢাকা জজ আদালতের আইনজীবী মাহফুজ চৌধুরীকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাদের চট্টগ্রামের বাঁশখালী ও হাটহাজারী থানায় করা দুটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

যদিও গত বছরই জামিনে মুক্তি পেয়েছিরেনপেয়েছিলেন লিটন ও মাহফুজ।