আজকের দিন তারিখ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব গাড়ি চালানোর সময় বিষধর সাপের সঙ্গে চালকের লড়াই

গাড়ি চালানোর সময় বিষধর সাপের সঙ্গে চালকের লড়াই


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ৯, ২০২০ , ৩:৪১ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : হাইওয়ে ধরে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন অস্ট্রেলিয়ার বাসিন্দা জিমি। গাড়ির গতি যখন প্রায় ১০০ কিলোমিটার ঠিক সেই সময় নিজের পায়ের কাছে ঠাণ্ডা অনুভূতি হতে লাগল। তিনি লক্ষ্য করেন একটি সাপ ঘোরাফেরা করছে, পা সরানোর আগেই ছোবল মারে সাপটি। সপরিসংখ্যান বলছে, গোটা পৃথিবীতে সাপের কামড়ে আজ পর্যন্ত যতজন মানুষের মৃত্যু হয়েছে তাদের মধ্যে বেশিরভাগই শরীরে সাপের বিষক্রিয়ার আতঙ্কে হার্টফেল করে মারা গেছেন। জিমি যদিও তেমন মানুষদের দলে নন। সাপের কামড় খেয়েও বিষধরের সঙ্গে রীতিমতো লড়াই করে তাকে মেরে ফেলেন তিনি।

এই ঘটনাটি সামনে আসে যখন কুইসল্যান্ড পুলিশ তাঁর গাড়ি থামিয়ে গোটা বিষয়টি জানতে চায়। তবে এই ঘটনার ভিডিও ভাইরাল হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কুইন্সল্যান্ড পুলিশকে জিমি বলেন, আমি গাড়িটি প্রায় ১০০ কিলোমিটার গতিতে চালাচ্ছিলাম। সেই সময়েই আমি সাপটিকে দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে ব্রেক কষার চেষ্টা করি। সাপটিকে দেখার সঙ্গে সঙ্গে আমার পা তার পাশ থেকে সরানোর চেষ্টা করি কিন্তু ততক্ষণে সে আমার পা জড়িয়ে ধরে ওপরের দিকে ওঠার চেষ্টা করছে। এরকম করতে করতেই আমার পায়ের মাঝখান দিয়ে ও আমার সিটের কাছে চলে আসে।

তিনি জানিয়েছেন, সাপটি জিমিকে ছোবল মারার পরেই একরকম বাধ্য হয়ে তাকে ছুরি দিয়ে আঘাত করেন ও সিট বেল্ট দিয়ে পেঁচিয়ে মেরে ফেলেন তিনি। তারপরেই নিজের চিকিৎসার জন্যে হাসপাতালের দিকে ছোটেন।

সিএনএনের খবরে বলা হয়েছে, জিমি যে বাদামী রঙের সাপের মুখোমুখি হয়েছিলেন সেটি বিশ্বের অন্যতম একটি বিষধর সাপ। সূত্র: এনডিটিভি