আজকের দিন তারিখ ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি গণতন্ত্র না থাকায় জঙ্গিবাদের উত্থান: ব্যারিস্টার মওদুদ

গণতন্ত্র না থাকায় জঙ্গিবাদের উত্থান: ব্যারিস্টার মওদুদ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১০, ২০১৬ , ২:২৪ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


press-clubকাগজ অনলাইন প্রতিবেদক: দেশে সহিংসতা ও উগ্রবাদ ভয়াবহ রূপ নিচ্ছে। সরকার বিএনপিকে দোষারোপ করেই ব্যর্থতা ঢাকছে। এতগুলো হত্যাকাণ্ড ঘটেছে সরকার কোনো সুরাহা করতে পারেনি। গণতন্ত্র না থাকায় জঙ্গিবাদের উত্থান ঘটছে।

মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর স্মরণে শুক্রবার ( জুন ১০) সকালে রাজধানীর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক স্মরণসভা এ কথা বলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

জিয়াউর রহমান এবং মোহাম্মদ আলী স্মরণে এ সভার আয়োজন করে বিএনপি।

জঙ্গিবাদ উত্থান প্রসঙ্গে মওদুদ আরও বলেন, ব্লেমগেম বন্ধ করুন। এটা একটি জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এটা বন্ধ করতে হবে। আমরা জঙ্গিবাদকে ঘৃণা করি।গণতন্ত্র না থাকায় উগ্রপন্থীরা এটাকে সুযোগ হিসেবে নিচ্ছে।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, সত্যিকারের গবেষণা করেন। গণতন্ত্র না থাকায় জঙ্গিবাদের উত্থান হচ্ছে। দেশে বিচার বিভাগ, প্রশাসন ও নির্বাচন কমিশনের কোনো স্বাধীনতা নেই।

মোহাম্মদ আলী প্রসঙ্গে মওদুদ বলেন, শহীদ জিয়া মোহাম্মদ আলীকে সব ধরণের সম্মান দেখিয়েছিলেন।কিন্তু সরকার অনেক নীচু মনের পরিচয় দিয়েছে ।এত নীচু মন হলে চলবে না। আজকে জাতীয় পতাকা অর্ধনমিত রাখলে কি হতো? যেহেতু শহীদ জিয়া মোহাম্মদ আলীকে দেশে নিয়ে এসেছিল তাই সম্মান দেখানো হয়নি আলীকে। শহীদ জিয়াকে আপনারা সম্মান না দেখান কিন্তু মোহাম্মদ আলীকে সম্মান দেখানো উচিত
ছিল। তাতে বাংলাদেশ আরও বড় হতো।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেন, শহীদ জিয়া মোহাম্মদ আলীকে বাংলাদেশে নিয়ে এসেছিলেন বলেই তাকে সম্মান দেখানো হয়নি। মোহাম্মদ আলীতো বিএনপি করেননি তবে কেন তাকে প্রকৃত সম্মান দেয়া হয়নি।

মোহাম্মদ আলীকে শহীদ জিয়া দেশে এনে প্রকৃত সম্মান দিয়েছিলেন। তিনি (মোহাম্মদ আলী) তারকাদের মহাতারকা ছিলেন।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে.জে. (অব.) মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও মোহাম্মদ আলীর সঙ্গে মুষ্টিযুদ্ধে অংশ নেয়া মোহাম্মদ গিয়াস উদ্দিন।