আজকের দিন তারিখ ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি গণআন্দোলনের মধ্যে দিয়েই খালেদা জিয়াকে বাইরে পাঠাতে হবে

গণআন্দোলনের মধ্যে দিয়েই খালেদা জিয়াকে বাইরে পাঠাতে হবে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ১২, ২০২১ , ৫:২০ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক : দুর্বার গণআন্দোলনের মধ্যে দিয়েই খালেদা জিয়াকে মুক্ত করে তাকে সুচিকিৎসার জন্য বাইরে পাঠাতে পারবো বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষকদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছে জানিয়ে তিনি বলেন, একটা মিথ্যা মামলা সাজিয়ে বেগম খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। কারণ কি? কারণ একটাই যে, খালেদা জিয়াকে বাইরে রাখা যাবে না। উনি যদি বাইরে থাকেন তার মধ্যে জনগণের যে ভালোবাসা আছে, মানুষকে জাগিয়ে তুলবার তার মধ্যে যে ক্ষমতা আছে, অন্যায়ের বিরুদ্ধে লড়াই করবার- সেই লড়াইটাকে তারা (সরকার) ভয় পায়।

খালেদা জিয়া সত্যিকার অর্থেই গুরুতর অসুস্থ জানিয়ে মির্জা ফখরুল বলেন, ডাক্তারা বলেছেন খালেদা জিয়ার বাইরে যাওয়া খুব প্রয়োজন। কারণ এখানে সেই চিকিৎসাটা নেই, যে চিকিৎসা দিলে তিনি সুস্থ হবেন। কিন্তু সরকার করতে দিতে চাচ্ছে না। এখন পর্যন্ত তারা এদিকে কর্ণপাতও করছে না। উল্টো তারা রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত বহু কথা-বার্তা বলছেন।

তিনি বলেন, আমি মনে করি, বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা শুধু কথায় হবে না, আমরা যে অব্যাহত আন্দোলন শুরু করেছি- এই আন্দোলনের গতি-প্রকৃতিকে আরও কঠোর করতে হবে। আর দুর্বার করতে হবে। আর দুর্বার গণআন্দোলনের মধ্যে দিয়েই তাকে মুক্ত করেই আমরা বেগম জিয়াকে সুচিকিৎসার জন্য বাইরে পাঠাতে পারবো। তাকে আবার আমাদের মাঝে ফিরিয়ে আনতে পারবো।

নেতা কর্মীদের উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, কথাগুলো অত্যন্ত জরুরি কথা। এটা আমাদের মনে রাখতে হবে। যেটা আমাদের প্রয়োজন। যদি আন্দোলনটা সফল করতে চান তাহলে সবচেয়ে বড় প্রয়োজন হচ্ছে, সংগঠনকে শক্তিশালী করা। আপনার সব সংগঠন যদি শক্তিশালী থাকে তাহলে আপনি সব আন্দোলন সফল করতে পারবেন। আর সংগঠন যদি শক্তিশালী না থাকে তাহলে আপনার কোন আন্দোলন সফল হবেন না।

তিনি বলেন, আওয়ামী লীগ একটা রাজনৈতিক দল। কিন্তু এখন একটা দানবে পরিণত হয়েছে। সত্যিকার অর্থে আওয়ামী লীগ কিন্তু দেশ চালায় না। দেশ চালায় আমলা এবং গণতন্ত্রের বাইরে তারা দেশ পরিচালনা করছেন।

আমরা একটা ভয়াবহ সংকটের মধ্যে আছি মন্তব্য করে ফখরুল বলেন, এই সংকটটা শুধু বিএনপি, কৃষকদল এবং খালেদা জিয়ার না- এই সংকট সমগ্র জাতির। এমন একটা অগ্রহণযোগ্য বেআইনী একটা সরকার আজকে আমাদের ক্ষমতা দখল করে আছে, যারা আমাদের সমস্ত অর্জনগুলোকে ধ্বংস করে দিয়েছে। আমাদের অধিকারগুলোকে ধ্বংস করে দিয়ে এবং কেড়ে নিয়ে সত্যিকার অর্থে আমাদের একটা বন্দি জাতিতে পরিণত করেছে।

আয়োজক সংগঠনের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়।