আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি খালেদা প্রকাশ্যে খুনিদের পক্ষ নিচ্ছেন : নাসিম

খালেদা প্রকাশ্যে খুনিদের পক্ষ নিচ্ছেন : নাসিম


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১০, ২০১৬ , ৮:০৫ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


11কাগজ অনলাইন প্রতিবেদক: ১৪ দলীয় জোটের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গুপ্তহত্যা নিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের উপর দায় চাপিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার বক্তব্যের মাধ্যমে ঘোমটা খুলে প্রকাশ্যেই খুনিদের প্রশ্রয় দিয়ে পক্ষাবল্বন করেছেন।

শুক্রবার বিকেলে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশ যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আর্ন্তজাতিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কে নতুন দিগন্ত সৃষ্টি করেছেন, যখন দেশের উন্নয়ন অগ্রগতির নতুন ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছেন, যখন শান্তির দ্বীপ হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠিত হচ্ছে, তখন অত্যন্ত সুপরিকল্পিতভাবে একের পর এক ঘটনা ঘটানো হচ্ছে।

বিএনপি নেত্রী খালেদা জিয়ার বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনের বক্তব্যের সমালোচনা করে নাসিম বলেন, ‘আমরা বিস্মিত হয়েছি, তার বক্তব্য শুনে। তিনি সরাসরি বলেছেন- এ সকল হত্যাকাণ্ড নাকি আওয়ামী লীগ করছে। তার এই বক্তব্যের অর্থ হলো তিনি প্রকাশ্যেই খুনিদের প্রশ্রয় দিয়ে তাদের পক্ষাবল্বন করছেন।’

তিনি বলেন, ‘খালেদা জিয়ার এই চরিত্র নতুন নয়। তার স্বামীও বঙ্গবন্ধুর হত্যার আসামিদের প্রশ্রয় দিয়েছিলেন এবং তিনি নিজেও আশ্রয় দিয়েছেন। খালেদা জিয়া নগ্নভাবে এ সকল ঘটনার দায় চাপিয়ে দিয়েছেন ক্ষমতাসীন দলের উপরে। কারণ তিনি এখন প্রকাশ্যে ঘোমটা খুলে নেমে গেছেন এই খুনিদের রক্ষার জন্য।’

চট্টগ্রামে একজন পুলিশ সুপারের স্ত্রীকে পরিকল্পিত হত্যার ঘটনাসহ সম্প্রতি সংঘটিত হত্যার ঘটনাগুলোর প্রসঙ্গ উল্লেখ করে নাসিম বলেন, এ সময় তিনি সরকারকে সহযোগিতা না করে খুনিদের পক্ষ নিয়ে কথা বলছেন। তাই তিনি নিজের দুর্নীতি ও অকর্ম ঢাকার জন্য অশালীন ভাষায় প্রধানমন্ত্রীকে আক্রমণ করেছেন। তিনি এই ধরনের আচরণের মধ্য দিয়ে বরং খুনিদের অপকর্মকে শুধু সমর্থনই দিচ্ছেন না, তাদের প্রশ্রয়ও দিচ্ছেন।

তিনি বলেন, ১৪ দল একটি আদর্শিক জোট। পরশু দিন শেখ হাসিনা যে আহ্বান করেছেন, তাতে সাড়া দিয়ে রমজানের পরে সারাদেশে টিম করে জাগরণ সৃষ্টি করবো।

এ সময় ১৪ দলের কর্মসূচি ঘোষণা করেন তিনি। কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ১৯ জুন রাজধানী ঢাকাসহ সারাদেশে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত এক ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি। বিএনপি-জামায়াতের অশুভ শক্তির ষড়যন্ত্রের প্রতিবাদে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে।

এ ছাড়া ঝিনাইদহে পরিকল্পিত হত্যার শিকার পুরোহিতের বাড়িতে আগামী ১৪ জুন ১৪ দলের একটি প্রতিনিধি দল সমবেদনা জানাতে যাবে। অন্যদিকে আজকে চট্টগ্রামের এসপি বাবুল আক্তারের বাসায় ১৪ দলের একটি প্রতিনিধি দল সমবেদনা জানাতে যাবে।

স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়ে ক্ষমতাসীন জোটের মুখপাত্র বলেন, অবশ্যই এই সাঁড়াশি অভিযান চালাতে হবে। যতদিন পর্যন্ত খুনিরা নির্মুল না হবে, ততদিন অভিযান চালাতে হবে। ১৪ দল আপনাদের সঙ্গে আছে। পাশাপাশি সরকারকে আরও কঠোর হওয়ারও আহ্বান জানান তিনি।

ওয়াকার্স পার্টির সভাপতি এবং বেসমারিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, ড. আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন, জাসদের নাজমুল হক প্রধান, মীর হোসেন আক্তার, জেপির শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির শাহাদাত হোসেন, ড. শহীদুল্লাহ শিকদার, নূরুর রহমান সেলিম, তরিকত ফেডারেশনের এম এ আউয়াল, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম, গণআজাদী লীগের এস কে শিকদার, বাসদের রেজাউর রশিদ খান প্রমুখ।