আজকের দিন তারিখ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি কুমিল্লায় বিএনপির ৫ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

কুমিল্লায় বিএনপির ৫ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১, ২০২২ , ৫:৫১ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


কুমিল্লা প্রতিনিধি :  কুমিল্লার নাঙ্গলকোটে পুলিশের ওপর হামলা এবং গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে বিএনপির ৫ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় ৫০ জনের নাম উল্লেখ এবং বাকিদের অজ্ঞাত আসামি করা হয়েছে। বুধবার (৩১ আগস্ট) রাতে নাঙ্গলকোট থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) সাধন চন্দ্র নাথ বাদী হয়ে নাঙ্গলকোট থানায় মামলাটি করেন।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে নাঙ্গলকোট থানার ডিউটি অফিসার এএসআই দেলওয়ার হোসেন বলেন, বুধবারের সংঘর্ষের ঘটনায় আমাদের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) অন্তত অর্ধশতাধিক সাধারণ মানুষ আহত হয়েছেন। এ ছাড়া গাড়ি ভাঙচুর করা হয়েছে। সেখানে যারা সংঘর্ষ করেছিলো তাদের বিরুদ্ধেই মামলা দায়ের করা হয়েছে। মামলায় এজাহারনামীয় ১৯ জনকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

প্রসঙ্গত, গতকাল বুধবার (৩১ আগস্ট) জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ভাড়াসহ সব পণ্যের মূল্যবৃদ্ধি এবং ভোলায় ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম নিহতের প্রতিবাদের বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি।

কর্মসূচিতে বিএনপির সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভূঁইয়া যোগ দেন। সকাল ৯টার আগে দলে দলে বিএনপি নেতা-কর্মীরা জড়ো হতে থাকেন। এক পর্যায়ে পুলিশ ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ছোড়ে। এতে পুলিশসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন।