আজকের দিন তারিখ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// করোনায় আক্রান্ত ৯০ লাখ ছাড়ালো

করোনায় আক্রান্ত ৯০ লাখ ছাড়ালো


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২২, ২০২০ , ৫:০৯ পূর্বাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক :   বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সংক্রমণ কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। বরং উত্তরোত্তর বেড়েই চলেছে। রোববার একদিনেই নতুন করে আক্রান্ত হয়েছে বিশ্বের প্রায় ২ লাখ মানুষ। ফলে কোভিড-১৯য়ে আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, রোববার গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৩ হাজারের বেশি মানুষ। করোনা মহামারির প্রাদুর্ভাবের পর বিশ্বে এটিই একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড। ফলে বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০ লাখ ৪৬ হাজার ৬৭।

রোববার একদিনে আক্রান্তের শীর্ষে ব্রাজিল; ৫৪ হাজার ৭৭১। এরপর নতুন আক্রান্তের সংখ্যায় এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র (৩৬ হাজার ৬১৭) ও ভারতে (১৫ হাজার ৪০০)।

বিশেষজ্ঞরা বলছেন, ক্রমবর্ধমান আক্রান্তের সংখ্যা আরও বাড়বে। ভাইরাসটির বিস্তার বৃদ্ধির বেশির পাশাপাশি পরীক্ষার হার বাড়ানোও এর কারণ।

রোববার গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ৩ হাজারের বেশি মানুষ। ফলে করোনায় মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৭০ হাজার ৭০৩ জন।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর তালিকায় শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট ২৩ লাখ ৫৬ হাজার ৬৫৭ জন আক্রান্ত এবং মোট মারা গেছে ১ লাখ ২২ হাজারের বেশি মানুষ।

এরপর শীর্ষ পাঁচে থাকা দেশগুলো হচ্ছে যথাক্রমে ব্রাজিল (আক্রান্ত ১০ লাখ ৮৬ হাজার ৯৯০ ও মৃত্যু ৫০ হাজারের বেশি), রাশিয়া (আক্রান্ত ৫ লাখ ৮৪ হাজার ৬৮০ ও মৃত্যু ৮ হাজার ১১১), ভারত (আক্রান্ত ৪ লাখ ২৬ হাজার ৯১০ ও মৃত্যু ১৩ হাজার ৭০৩) ও যুক্তরাজ্য (আক্রান্ত ৩ লাখ ৪ হাজার ৩৩১ ও মৃত্যু ৪২ হাজার ৬৩২)।