আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব করোনায় আক্রান্ত ভারতের প্রতিরক্ষা সচিব

করোনায় আক্রান্ত ভারতের প্রতিরক্ষা সচিব


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০২০ , ৫:২০ পূর্বাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  ভারতের প্রতিরক্ষা সচিব অজয় কুমার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দুই সরকারি কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস।

ওই কর্মকর্তাদের একজন হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, হালকা জ্বর হওয়ার পর প্রতিরক্ষা সচিব অজয় কুমার করোনা পরীক্ষা করিয়েছিলেন। তার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

আরেকজন বলেন, ‘মঙ্গলবার তার রিপোর্ট পজিটিভ এসেছে। তার অবস্থা স্থিতিশীল এবং রিপোর্ট নেগেটিভ না হওয়া পর্যন্ত তিনি বাড়িতে থাকবেন।’

অজয় কুমার হচ্ছে ভারতের কেন্দ্রীয় সরকারের প্রথম উচ্চপদস্থ আমলা যিনি করোনায় আক্রান্ত হলেন।

যদিও এ বিষয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয় এখনও সরকারিভাবে কিছু জানায়নি। মুখ খুলতে চাননি প্রতিরক্ষা মুখপাত্রও। তবে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্র্মকর্তারা জানিয়েছেন, করোনায় আক্রান্ত প্রতিরক্ষা সচিবের সংস্পর্শে কারা কারা এসেছিলেন, তাদের খোঁজ চলছে।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, প্রতিরক্ষা সচিবের করোনা ধরা পড়ার পর সাউথ ব্লকে কর্মরত কমপক্ষে ৩৫ জন কর্মকর্তাকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

ওই দুই কর্মকর্তা আরও জানাচ্ছেন, গত চারদিনে ডিফ অফ ডিফেন্স স্টাফ এবং তিন বাহিনীর প্রধানরা সম্ভবত প্রতিরক্ষা সচিবের সরাসরি সংস্পর্শে আসেননি। বুধবার নিজের দফতরে আসেননি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তবে তার অফিসে না আসার কারণ জানা যায়নি।