আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় কঙ্গো সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান

কঙ্গো সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৫, ২০১৬ , ৫:২১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


ISPR-pic-uuuyyকাগজ অনলাইন প্রতিবেদক: আফ্রিকার রাষ্ট্র ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে (ডি আর কঙ্গো) জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর কার্যক্রম পরিদর্শন শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

গত ১০ জুন তিনি ডি আর কঙ্গোতে (মনুস্কো) গমন করেন। সেখানে তিনি এ্যান্ড্রোমো সেনাবাহিনী ক্যাম্পে অবস্থিত শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ এবং শ্রদ্ধা জ্ঞাপন করেন।এ সময় সেনাবাহিনী প্রধানের সাথে কমান্ড্যান্ট সিএমটিডি, পরিচালক ও পরিদপ্তর, পরিচালক ইএমই পরিদপ্তরসহ মোট ৬ সদস্যের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৫ ফেব্রুয়ারি ব্যানব্যাট-২ (৫ বীর) এর ডমিনেশন পেট্রোল চলাকালীন মিলিশিয়া গ্রুপের হামলায় বাংলাদেশি শান্তিরক্ষী বাহিনীর ১ জন অফিসার, ১ জন জেসিও, ৭ জন অন্যান্য পদবীরসহ মোট ৯ জন শান্তিরক্ষী সদস্য শহীদ হন।

শহীদের স্মরণে ২০০৫ সালে ব্যানব্যাট-৩ (১১বীর) কর্তৃক নির্মিত হয় শহীদ বেদী। এছাড়াও ২০০৬ সাল থেকে অদ্যাবধি আরো ৪ জন বাংলাদেশি শান্তিরক্ষী সদস্য শান্তিরক্ষা কার্যক্রমে আত্মোৎসর্গ করেন।

ডি আর কঙ্গো (মনুস্ক) পরিদর্শনের অংশ হিসেবে গত ১১ জুন সেনাবাহিনী প্রধান ব্যানব্যাট-১ এর এ্যাভেবা ক্যাম্প পরিদর্শন করেন। ১২ জুন সেনাবাহিনী প্রধান বুনিয়াতে বাংলাদেশি শান্তিরক্ষী সদস্যদের কেন্দ্রীয় দরবার নেন। একই দিন তিনি ব্যানব্যাট-১ এর বুকিরিংগ ক্যাম্প পরিদর্শন করেন।

এ সময় পরিচালক ইএমই, পরিচালক ওভারসিজ অপারেশনস্, মনুস্ক ফোর্সেস চিফ অব স্টাফ সহ অন্যান্য ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শনের সময় তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এবং বাংলাদেশী শান্তিরক্ষীদের সাথেও মতবিনিময় করেন।