আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব, সারাবিশ্ব লীড এবার ট্রাম্প ঠেকাও, হিলারির পাশে স্যান্ডার্স

এবার ট্রাম্প ঠেকাও, হিলারির পাশে স্যান্ডার্স


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১০, ২০১৬ , ১০:৪০ পূর্বাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব,সারাবিশ্ব লীড


Trump-Hilaryঅনলাইন আন্তর্জাতিক ডেস্ক: মাত্র এক দিন আগেও তাদের মধ্যে চলছিলো মল্লযুদ্ধ। দলের মনোনয়ন কে পাবেন সে নিয়েই এ লড়াই।

কিন্তু যখন নিশ্চিত হয়ে গেলো হিলারি ক্লিনটনই হচ্ছেন যুক্তরাষ্ট্রের এবারের নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী, তখন তারুণ্যের মাঝে ক্রেস সৃষ্টিকারী বার্নি স্যান্ডার্স সোজা ঘোষণা দিলেন, এখন একটাই লক্ষ্য ট্রাম্প ঠেকাও।

আর সে লক্ষ্যে তিনি পাশে থাকবেন হিলারি ক্লিনটরে। ডনাল্ড ট্রাম্প এবারের লড়াইয়ে রিপাবলিকান দলের প্রার্থী হিসেবে নিশ্চিত হয়ে আছেন আরও আগে থেকেই। নভেম্বরের পপুলার ভোটে নিজের দলকে ফের ক্ষমতায় আনতে এরই মধ্যে হিলারি ক্লিনটকে এনডোর্স করারও ঘোষণা দিয়েছেন বার্নি স্যান্ডার্স।

স্যান্ডার্সের এই ঘোষণার মধ্য দিয়ে, পার্টিতে বিভাজনের যে আশঙ্কা চলছিলো তা উবে গেলো। বৃহস্পতিবার হোয়াইট হাউজে প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে একটি বৈঠক করে বেরিয়ে এসে স্যান্ডার্স উপস্থিত সাংবাদিকদের এটাই বললেন, ট্রাম্প প্রেসিডেন্সি হবে যুক্তরাষ্ট্রের জন্য একটি বিপর্যয়। আর আমি ডনাল্ড ট্রাম্পকে ঠেকাতে যেকোনও উদ্যোগের সঙ্গে রয়েছি।

শিগগিরই হিলারি ক্লিনটনের সঙ্গে বৈঠক করে বিজয়ের জন্য কিভাবে একসঙ্গে কাজ করা সেটা নিয়ে কথা বলবেন বলেও জানান স্যান্ডার্স।

ডেমোক্রেটিক ক্যাম্পেইনের সময় প্রেসিডেন্ট ওবামা ও ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন যে নিরপেক্ষতা দেখিয়েছেন তার জন্যও ধন্যবাদ জানান বার্নি স্যান্ডার্স।

এদিকে দলের মনোনয়ন পাওয়ার পর হিলারি ক্লিনটনও বার্নি স্যান্ডার্সের প্রশংসা করে বলেন, তিনি তারুণ্যকে উদ্দিপ্ত করতে পেরেছেন, যা ডেমোক্রেটিক দলের জন্যই কেবল নয়, গোটা আমেরিকার জন্য ছিলো অত্যন্ত গুরুত্বপূর্ণ।