আজকের দিন তারিখ ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় এক সপ্তাহ পর হাঁটলেন ডা. জাফরুল্লাহ

এক সপ্তাহ পর হাঁটলেন ডা. জাফরুল্লাহ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ১১, ২০২০ , ৩:০৪ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  গত প্রায় এক সপ্তাহ পর আজ হাঁটাহাঁটি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। ড. জাফরুল্লাহ’র চিকিৎসকদের সঙ্গে কথা বলে জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু এ তথ্য নিশ্চিত করেছেন।

জাহাঙ্গীর আলম মিন্টু জানান, গত প্রায় এক সপ্তাহ পর আজ অক্সিজেন ছাড়া নিজে নিজেই হাঁটাহাঁটি করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।আর যখন প্রয়োজন তখনই শুধুমাত্র অক্সিজেন নিচ্ছেন তিনি।

তিনি আরো জানান, ডা. জাফরুল্লাহ নিজে নিজেই আজ খাবার খাচ্ছেন। আর ডাক্তারদের সাথে কথা বলে তাদের খোঁজ-খবর নিচ্ছেন এবং গণস্বাস্থ্য কেন্দ্রের কিটেরও খোঁজ-খবর নিয়েছেন তিনি। এই বাইরে জাফরুল্লাহ চৌধুরী দেশেরও খোঁজ-খবর নিচ্ছেন বলে জানান মিন্টু।

কফ বের না হওয়ার কারণে জাফরুল্লাহ চৌধুরীর শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছিল। তবে আজ তিনি নিজে নিজেই কফ বের করতে পারছেন বলেও জানান জাহাঙ্গীর আলম মিন্টু।

‘এছাড়া প্লাজমা থেরাপি নিলে করোনায় কী ধরণের উপকার হয় সে বিষয়েও ডাক্তারদের কাছ থেকে খোঁজ-খবর নিচ্ছেন জাফরুল্লাহ’- জানান তিনি।

গত ৫ জুন ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি ঘটে। ওই দিন থেকেই ডা. জাফরুল্লাহ চৌধুরীর নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি, অধ্যাপক ডা. নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

প্রসঙ্গত, গত ২৪ মে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত অ্যান্টিজেন কিট দিয়ে পরীক্ষায় জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্ত হয়।