আজকের দিন তারিখ ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব ইউক্রেনের ৫১টি সামরিক স্থাপনায় হামলা: রাশিয়া

ইউক্রেনের ৫১টি সামরিক স্থাপনায় হামলা: রাশিয়া


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৬, ২০২২ , ৫:০১ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :     ইউক্রেনের ওডেসা শহরের কাছে গত শনিবার (২ এপ্রিল) রাতভর হামলা চালিয়ে দেশটির ৫১টি সামরিক স্থাপনা ধ্বংস করেছে বলে দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ। খবর রুশ বার্তাসংস্থা তাসের। কোনাশেনকভ জানিয়েছেন, শনিবার রাতে রাশিয়ার আকাশ প্রতিরক্ষা বাহিনীর কৌশলগত বিমান থেকে ইউক্রেনের ৫১টি সামরিক স্থাপনায় হামলা করা হয়েছে। হামলা চালানো এসকল স্থাপনার মধ্যে রয়েছে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ৩২টি নিরাপত্তাচৌকি ও সামরিক সরঞ্জামের এলাকা, ৪টি কমান্ড পোস্ট, ৪টি ফিল্ড আর্টিলারি, ২টি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ কেন্দ্র, ২টি বহুমাত্রিক রকেট উৎক্ষেপণ কেন্দ্র এবং ২টি আর্টিলারি ব্যাটারি।

তিনি দাবি করেন, রোববার (৩ এপ্রিল) রাশিয়ার আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ব্যবহার করে ইউক্রেনের দুটি ড্রোন ধ্বংস করা হয়েছে কোনাশেনকভ যোগ করেন, ইউক্রেনের সাগর ও আকাশপথ থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে একটি তেল শোধনাগার এবং তিনটি জ্বালানি ও তেলের গুদাম ধ্বংস করা হয়েছে। ধ্বংস করা এসকল তেলের গুদাম থেকেই নিকোলায়েভ এলাকায় ইউক্রেনের সেনাদের জ্বালানি সরবরাহ করা হতো।

রুশ এই মুখপাত্র দাবি আরও করেন , রুশ সামরিক বাহিনী ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানের শুরু থেকে ৩৮৩টি ড্রোন, ১২৫টি যুদ্ধবিমান ও ৮৮টি হেলিকপ্টার ধ্বংস করেছে। এছাড়াও ২০৭টি রকেট ব্যবস্থা, ২২১টি ক্ষেপণাস্ত্র ব্যবস্থা, ১ হাজার ৯০৩টি ট্যাংক ও অন্য সাঁজোয়া যান, ১ হাজার ৭৮১টি স্বয়ংক্রিয় সরঞ্জাম এবং গোলন্দাজ বাহিনীর ৮০৫টি অস্ত্র ও মর্টার ধ্বংস করা হয়েছে।