আজকের দিন তারিখ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় আমেরিকা গণতন্ত্রের কথা বলে চাপে রাখতে চায়

আমেরিকা গণতন্ত্রের কথা বলে চাপে রাখতে চায়


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৬, ২০২১ , ৪:০৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, আমেরিকা কখনো গণতন্ত্রের কথা বলে, কখনো সুশাসনের কথা বলে, আবার কখনো সন্ত্রাসবাদের কথা বলে বিভিন্ন দেশকে চাপে রাখতে চায়, এইসব অনেকগুলো রাজনীতি। শুক্রবার সকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণাধীন আন্তর্জাতিকমানের কার্গো স্টেশন পরিদর্শনকালে আমেরিকায় গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশের ডাক না পাওয়া নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশের ডাক না পাওয়া নিয়ে চিন্তার কিছু নেই। এসব নিয়ে চিন্তা না করে নিজেরা কিভাবে ভালো করা যায়, সেটা নিয়ে চিন্তা করা প্রয়োজন। যদি আমাদের দুর্বলতা থাকে, সেটা আমরা দূর করার চেষ্টা করবো।’

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আগামীতে নির্বাচনে একটি লোকও যাতে মারা না যায় সেটার জন্য প্রচেষ্টা চালানো হচ্ছে। এক্ষেত্রে ব্যর্থ হলে, ইম্প্রুভ করার চেষ্টা করা হবে। এসময় আমেরিকার দিকে ইঙ্গিত করে তিনি বলেন ‘গণতন্ত্র অন্য কেউ শেখাবে না, নিজের দেশের লোকেরাই শেখাবে। অন্যের ফরমায়েসে বললে ফল ভালো হয় না’।

এর আগে সকাল ৯টায় ইউএস বাংলা বিমানের একটি ফ্লাইটে সিলেট সফরে আসেন পররাষ্ট্রমন্ত্রী। এসময় আওয়ামী লীগ, যুবলীগ নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তারা তাকে স্বাগত জানান।