আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি আওয়ামী লীগের দুই পক্ষের ব্যাপক সংঘর্ষ, নারী ও শিশু গুলিবিদ্ধ

আওয়ামী লীগের দুই পক্ষের ব্যাপক সংঘর্ষ, নারী ও শিশু গুলিবিদ্ধ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৯, ২০২২ , ৫:২৬ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


মুন্সীগঞ্জ প্রতিনিধি :  মুন্সীগঞ্জ সদরের মোল্লাকান্দি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় হামলা, পাল্টা-হামলা, গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে নারী ও শিশু গুলিবিদ্ধসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। শনিবার সকাল থেকে দুপুুর পর্যন্ত মোল্লাকান্দি ইউনিয়নের নোয়াদ্দ ও চর বেশনাল এলাকায় কয়েক দফা হামলা-পাল্টা হামলায় জড়ায় ইউনিয়ন চেয়ারম্যান রিপন পাটোয়ারী ও সাবেক চেয়ারম্যান মোহসিনা হক কল্পনা গ্রুপ। রিপন পাটোয়ারী সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মোহসিনা হক কল্পনা মহিলা বিষয়ক সম্পাদক। আহতদের মধ্যে গুলিবিদ্ধ চরবেশনাল এলাকার হনুফা বেগম (৬০) ও শিশু রিফাতকে (১০) মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। গ্রেপ্তার আতঙ্কে অনেক হাসপাতালে চিকিৎসা নিতে আসছে না বলে জানা গেছে। এদিকে এ ঘটনায় আটক গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রিপন পাটোয়ারী ও মহসিনা পক্ষের সঙ্গে বিরোধ চলে আসছিলো। সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে রিপন পাটোয়ারী বিজয়ী হলে মহসিনা হকের লোকজনকে এলাকাছাড়া করে দেয়। বেশ কয়েকদিন ধরে মহসিনার লোকজন এলাকায় ফিরে এলে আবার দুই পক্ষের মধ্যে সংঘাত শুরু হয়। শনিবার সকালে রিপন পক্ষের লোকজন প্রথমে হামলা চালায়, পরে কল্পনা পক্ষের লোকজন পাল্টা হামলা চালালে দফায় দফায় গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসাপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফেরদৌস জানান, গুলিবিদ্ধ অবস্থায় এক নারী ও এক শিশু হাসপাতালে আসে। তাদের ঢাকা মেডিকেলে রেফার্ড করা হয়েছে। হনুফা বেগমের ডান পায়ে ও রিফাতের বাম পায়ে গুলি লেগেছে। মুন্সীগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) রাজীব খান বাংলাদেশ জার্নালকে জানান, সংঘর্ষের খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। দুই পক্ষের সংঘর্ষে একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় দুই পক্ষের বেশ কয়েকজন আহত রয়েছে।