আজকের দিন তারিখ ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় ২০ টাকায় চাল, ৪৫ টাকায় চিনি বিক্রি করছে সিএমসিসিআই

২০ টাকায় চাল, ৪৫ টাকায় চিনি বিক্রি করছে সিএমসিসিআই


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৬ , ১১:৫৭ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


IMGচট্টগ্রাম: রমজান উপলক্ষে প্রতিকেজি চাল ২০ টাকায়, চিনি ৪৫ টাকায় ও দুই লিটার সয়াবিন তেল ১৬০ টাকায় বিক্রি করছে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিএমসিসিআই)। রমজানজুড়ে প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর দুইটা পর্যন্ত সিএমসিসিআই কার্যালয়ের সামনে যে কেউ এসব পণ্য কিনতে পারবেন। প্রত্যেকে দুই কেজি চিনি, পাঁচ কেজি চাল ও দুই লিটার সয়াবিন তেল নিতে পারবেন।

শুক্রবার (০৩ জুন) সকাল ১০টায় সিএমসিসিআই’র ভর্তুকি মূল্যে নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমান। এসময় উপস্থিত ছিলেন সিএমসিসিআই’র সহ-সভাপতি এ এম মাহাবুব চৌধুরী এবং পরিচালক হাজি এম এ মালেক প্রমুখ।

খলিলুর রহমান বলেন, সামাজিক দায়বদ্ধতার আলোকে সিএমসিসিআই প্রতিষ্ঠালগ্ন থেকে রমজান মাসে গরিব লোকজন ও রোজাদারদের সুবিধার্থে ভর্তুকি মূল্যে এ কার্যক্রম পরিচালনা করে আসছে।

এ ধরনের কার্যক্রম দ্রব্যমূল্যে স্থিতিশীল রাখতে সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) নিত্যপ্রয়োজনীয় পণ্য ভর্তুকি মূল্যে বিক্রি করার জন্য সরকারকে ধন্যবাদ জানান।

রমজানের অত্যাবশ্যকীয় পণ্যসামগ্রীর কৃত্রিম সংকট সৃষ্টি করে মূল্য বৃদ্ধি না করার জন্য আমদানিকারকদের আহ্বান জানান।

সহ-সভাপতি মাহবুব চৌধুরী এ ধরনের কার্যক্রমে দেশের বিভিন্ন ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি শিগগির আরও কয়েকটি স্থানে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি কার্যক্রম পরিচালনা করা হবে বলে উল্লেখ করেন।