আজকের দিন তারিখ ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড হাথুরুও মানলেন কঠিন গ্রুপে বাংলাদেশ

হাথুরুও মানলেন কঠিন গ্রুপে বাংলাদেশ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ২, ২০১৬ , ৫:৪৩ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Newsকাগজ অনলাইন ডেস্ক: ২০০৬ সালের পর ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি খেলবে বাংলদেশ। আইসিসি র‌্যাঙ্কিংয়ে শীর্ষ আটে থাকায় বাংলাদেশ চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসরে খেলার সুযোগ পেয়েছে। গতকাল(বুধবার) ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির সময়সূচি ঘোষণা করেছে আইসিসি।

‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। দল ও শক্তিমত্তা হিসেবে তিন দলই বাংলাদেশ থেকে এগিয়ে আছে। একই সঙ্গে ইংল্যান্ডের কন্ডিশন সম্পর্কে তিন দলের থেকে বাংলাদেশর ধারণা খুবই কম। সব মিলিয়ে ১১ বছর পর নিশ্চিতভাবেই কঠিন পরীক্ষার মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ।

বাংলাদেশ দলের কোচও তা স্বীকার করলেন। বৃহস্পতিবার চন্ডিকা হাথুরুসিংহে বলেন,‘চ্যাম্পিয়নস ট্রফি বাংলাদেশের জন্যে কঠিন হতে যাচ্ছে। আমরা স্বাগতিক দলের পাশাপাশি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে যাচ্ছি। তারা সেরা, ওয়ানডে ক্রিকেটের এক ও দুই নম্বর দল। নিশ্চিতভাবেই আমরা চ্যাম্পিয়নস ট্রফিতে কঠিন গ্রুপে পড়েছি।’

কঠিন গ্রুপে পড়লেও বাংলাদশকে নিয়ে আশাবাদী কোচ। এটাও তার কাছে নতুন এক চ্যালেঞ্জ। টাইগারদের নিয়ে নতুন চ্যালেঞ্জেও ভালো ফল পেতে উদগ্রীব হাথুরুসিংহে।

তার ভাষ্য,‘আমাদেরকে নতুন এ চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। আমাদেরকে শতভাগ প্রস্তুতি নিতে হবে। আমাদেরকে সঠিক পরিকল্পনা নিতে হবে। প্রস্তুতি হিসেবে আমরা আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলব। আশা করছি ভালো কিছুই হবে।’ ২০১৭ সালের ১ থেকে ১৯ জুন পর্যন্ত ক্রিকেটের জন্মভূমি ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়নস ট্রফি। বিশ্বকাপের পর এটি আইসিসি আয়োজিত দ্বিতীয় ওয়ানডে টুর্নামেন্ট।

চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশের রেকর্ড তলানিতে। আট ম্যাচে বাংলাদেশের জয় মাত্র এক ম্যাচে। ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে জিতেছিল বাংলাদেশ। এ ছাড়া অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কার কাছে একবার করে হেরেছে বাংলাদেশে।

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দুবারের মুখোমুখিতে দুবারই হেরেছে টাইগাররা। হাথুরুসিংহের হাত ধরে বদলে যাওয়া বাংলাদেশের পারফরম্যান্স পাল্টায় কি না, সেটাই এখন দেখার বিষয়।