আজকের দিন তারিখ ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড স্লোভাকিয়ার কাছে হারল রাশিয়া

স্লোভাকিয়ার কাছে হারল রাশিয়া


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৫, ২০১৬ , ৯:২২ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


19কাগজ অনলাইন ডেস্ক: ২০১৬ সালের ইউরোতে শুরুটা খারাপ করেনি রাশিয়া। ইংল্যান্ডের মতো শক্তিশালী দলের বিপক্ষে ড্র করেছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচে সব কিছুতে এগিয়ে থেকেও হেরে গেল। বুধবার লিলিতে স্লোভাকিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরেছে ২০১৮ বিশ্বকাপের স্বাগতিকরা।

এবার ইউরোতে মাঠের পারফরম্যান্সে রাশিয়া যতটা না আলোচিত হয়েছে, তার চেয়ে বেশি আলোচিত সমর্থকদের সংঘর্ষ নিয়ে। ইংল্যান্ডের সমর্থকদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে দলটির অনেক সমর্থক এখন ফ্রান্সের কারাগারে।

এদিকে দ্বিতীয় ম্যাচের আগে রাশিয়াকে সতর্ক করে দেয়া হয়েছিল যে সমর্থকরা ফের ঝামেলা করলে তাদেরকে ইউরো থেকে বহিষ্কার করা হবে।

চাপের মধ্যে খেলতে নেমেও স্লোভাকিয়ার বিপক্ষে পারফরম্যান্স ভালোই করেছিল। ৬৫ শতাংশ বল দখলে রেখেছিল। পাস দিয়েছিল ৫৫৭টি। যেখানে স্লোভাকিয়ার পাস ৩০৪টি। গোলের জন্য শটও বেশি নিয়েছিল রাশিয়া। তাদের সাতটি শটের বিপরীতে স্লোভাকিয়ার শট ৪টি। কিন্তু গোল ব্যবধানে ২-১ এ পিছিয়ে থেকে মাঠ ছাড়ল তারা।

প্রথমার্ধেই এগিয়ে যায় স্লোভাকিয়া। ম্যাচের ৩২ মিনিটে হামসিকের পাস থেকে পাওয়া বল জালে জড়িয়ে দিয়ে দলকে লিড এনে দেন উইসিস। বিরতিতে যাওয়ার আগে ঠিক আগ মুহূর্তে দলের লিডকে ডাবলে নিয়ে যান হামসিক। এবার তার গোলে অবদান রাখেন উইসিস।

দ্বিতীয়ার্ধে একটি মাত্র গোল শোধ করতে পারে রাশিয়া। খেলার ৮০ মিনিটে শাতোভের ক্রস থেকে পাওয়া বল জালে পাঠিয়ে দেন গ্লুশাকোভ। আর কোনো গোল করতে না পারায় হেরে মাঠ থেকে বিদায় নেয় রুশরা।