আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় স্বর্ণপদক পেলেন ঢাবির ৩ শিক্ষার্থী

স্বর্ণপদক পেলেন ঢাবির ৩ শিক্ষার্থী


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ৬:৪৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


DUকাগজ অনলাইন প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের স্নাতক সম্মান ও মাস্টার্স পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ‘এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক’ লাভ করেছেন ৩ জন শিক্ষার্থী।

এই শিক্ষার্থীরা হলেন মো: মিজানুর রহমান (স্নাতক সম্মান), তানজিনা আক্তার তানিয়া (এমএস) এবং নাজমুল হক (এমএস)। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজাউর রহমান মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের হাতে স্বর্ণপদক তুলে দেওয়া হয়।

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমূল্য চন্দ্র মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল আজিজ এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম নূরুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অধ্যাপক ড. মোহাম্মদ বাবুল হাসান স্বাগত বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মানবিক মূল্যবোধে জাগ্রত হওয়ার জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, মানব সভ্যতার উন্নয়নে তাদের নিরলসভাবে কাজ করতে হবে। তিনি বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের ১০ মিলিয়ন শরণার্থীকে ভারত আশ্রয় দিয়েছিল। অথচ ইউরোপের দেশগুলো মাত্র ১ মিলিয়ন শরণার্থীকে এখন আশ্রয় দিতে পারছে না। পৃথিবীর বিবর্তনের সঙ্গে মানবিক মূল্যবোধের সূচক নিচে নেমে গেছে কি-না তিনি প্রশ্ন রাখেন।