আজকের দিন তারিখ ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড স্পেনে মেসির বিচার শুরু

স্পেনে মেসির বিচার শুরু


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ১০:২৪ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Messi-newsঅনলাইন স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকায় আসন্ন আসরে নিজেদের সেরাটা দিয়ে দীর্ঘ ২৩ বছরের শিরোপা খরা ঘোঁচাতে চান আর্জেন্টিনার দলপতি লিওনেল মেসি। তবে, শিরোপা জেতার দৌড়ে এগিয়ে থাকা আর্জেন্টাইন দলপতিকে তার মিশন শুরুর আগে আদালতে দৌড়াতে হচ্ছে। মেসির অনুপস্থিতিতেই শুরু হয়েছে কর ফাঁকির বিচার কার্য।

মেসির বিরুদ্ধে প্রায় পঞ্চাশ লাখ ডলার কর ফাঁকি মামলার বিচার শুরু হয়েছে স্পেনে। বিবিসি জানিয়েছে, বিচারকাজ তিন দিনের মতো চলবে।

বার্সেলোনার আদালতে কর ফাঁকির মামলায় মেসি এবং তার বাবার নামে অভিযোগের ভিত্তিতে বিচার শুরু হয়েছে। অভিযোগে বলা হয়, বেলিজ এবং উরুগুয়েতে কয়েকটি প্রতিষ্ঠানের নামে ভুয়া কাগজ-পত্র তৈরি করে ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রায় পঞ্চাশ লাখ ডলার ফাঁকি দিয়েছেন মেসি এবং তার বাবা জর্জ মেসি।

কর ফাঁকির মামলায় জড়ানো মেসিকে ০২ জুন আদালতে উপস্থিত হতে হবে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো। মেসির বিরুদ্ধে আনা কর ফাঁকির মামলায় নিজেকে নির্দোষ প্রমাণ করতেই আদালতে হাজির হতে হবে বার্সেলোনার এই তারকাকে।

২০০৭ সাল থেকে ২০০৯ সালের মধ্যে মেসি ও তার বাবা জর্জ মেসি ৪.১ মিলিয়ন ইউরো (৪.৬ মিলিয়ন পাউন্ড) কর ফাঁকি দিয়েছেন বলে তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়। অভিযোগের ভিত্তিতে নিজেদের নির্দোষ প্রমাণ করতে আদালত থেকে তাদের সময় বেধে দেওয়া হয় ৩১ মে থেকে ০৩ জুন পর্যন্ত। তবে, প্রথম দিনের বিচার শুনানিতে মেসি অনুপস্থিত ছিলেন।

স্পেনের রাজস্ব কর্তৃপক্ষ থেকে জানানো হয়, কুয়েত ফুড কোম্পানি, ডানোন, এডিডাস, পেপসি, প্রকটর অ্যান্ড গ্যাম্বেলের মত বড় বড় প্রতিষ্ঠানের স্পন্সরশীপ থেকে মেসি যে আয় করেছেন তার বড় একটা অংশের কর রাজস্ব খাতে তিনি বা তার পরিবার জমা দেননি।