আজকের দিন তারিখ ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় স্থগিত হওয়া ১৯ উপজেলায় ভোট চলছে

স্থগিত হওয়া ১৯ উপজেলায় ভোট চলছে


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৯, ২০২৪ , ১২:১৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক : ঘূর্ণিঝড়ের প্রভাবে স্থগিত হওয়া দেশের ১৯টি উপজেলা পরিষদে ভোটগ্রহণ চলছে। রোববার (৯ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। এই ১৯টি উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে উপজেলা নির্বাচন শেষ হবে। এর আগে চার ধাপে ভোট সম্পন্ন করেছে ইসি। এর আগে গতকাল শনিবার দুর্গম এলাকার কেন্দ্রগুলোতে ব্যালট পেপারসহ নির্বাচনি সরঞ্জাম পাঠায় ইসি। ভোটের দিন আজ ভোরে বাকি কেন্দ্রগুলোতে সরঞ্জাম পাঠানো হয়। ইসির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম জানান, এই ১৯টি উপজেলায় তৃতীয় ধাপে ২৯ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় রিমালের প্রভাবের কারণে তা স্থগিত করা হয়।
পিরোজপুরের মঠবাড়িয়ায় ইভিএম এবং বাকিগুলোতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ চলছে। এসব উপজেলায় চেয়ারম্যান পদে ১১৯, ভাইস চেয়ারম্যান পদে ১৩২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭৯ জনসহ মোট ৩৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।
যেসব উপজেলায় ভোট চলছে: নেত্রকোনার খালিয়াজুরী, বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা; খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া; বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া; পটুয়াখালীর পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার তজুমদ্দিন ও লালমোহন; ঝালকাঠির রাজাপুর ও কাঠালিয়া; এবং বরগুনার বামনা ও পাঠরঘাটা উপজেলা।