আজকের দিন তারিখ ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় সৌদি-বাংলাদেশ এক সঙ্গে কাজ করার অঙ্গীকার

সৌদি-বাংলাদেশ এক সঙ্গে কাজ করার অঙ্গীকার


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ১০:০৭ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


18কাগজ অনলাইন ডেস্ক: বিশ্বে শান্তি, স্থিতিশীলতা, উন্নয়ন, ঐক্য ও মুসলিম উম্মার কল্যাণে এক সঙ্গে কাজ করার অঙ্গীকার করেছেন সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (০৫ জনু) স্থানীয় সময় দুপুরে জেদ্দায় আল সালাম প্যালেসে সৌদি বাদশা ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর মধ্যে সাক্ষাতকালে তারা এ অঙ্গীকার করেন।

সাক্ষাৎ শেষে পররাষ্ট্র সচিব শহীদুল হক ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম যৌথ ভাবে ব্রিফ করেন।

ব্রিফিংএ জানানো হয়, সাক্ষাতকালে সৌদি বাদশা সালমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান বিশ্বে অস্থিতিশীলতা, নিরাপত্তাহীনতার বিরুদ্ধে বিশ্বের শান্তি, স্থিতিশীলতা, উন্নয়ন, ঐক্য এবং মুসলিম উম্মাহর জন্য এক সঙ্গে কাজ করার অঙ্গীকার করেছেন।

বাদশা সালমান বিন আবদুল আজিজের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আন্তরিক ও হৃদ্যতাপূর্ণ পরিবেশে ঘণ্টাব্যাপী বৈঠক হয়।

বৈঠকে দ্বিপাক্ষিক, আর্ন্তজাতিক বিভিন্ন বিষয় উঠে আসে। দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য, শ্রমিক আমদানি, বিশ্ব শান্তি, ঐক্য, উন্নয়ন, বিশ্ব সন্ত্রাসবাদের মোকাবেলা, ইসলামের প্রচার ও প্রসারসহ বিভিন্ন বিষয়গুলো ওঠে।

সাক্ষাতকালে বাদশা বার বার বলছিলেন, পলিটিক্যাল, স্ট্যাট্রিক, বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠায় এক সঙ্গে কাজ করবো। একই সঙ্গে ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগের ক্ষেত্রে এক সঙ্গে কাজ করবো।

বাদশা দুই দেশের যোগাযোগ বাড়ানোর ওপর গুরুত্ব দেন।

বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়ার বিষয়টি নিয়ে বাদশা সালমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে আলোচনা হয়েছে। তাদের মধ্যে শুধু অদক্ষ নয়, দক্ষ শ্রমিক, ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন ক্ষেত্রে প্রফেশনালদের নেওয়ার বিষয়েও কথা হয়েছে।