Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 124
আজকের দিন তারিখ ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় সৌদি আরবের রাষ্ট্রদূত হলেন জাবেদ পাটোয়ারী

সৌদি আরবের রাষ্ট্রদূত হলেন জাবেদ পাটোয়ারী


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২৯, ২০২০ , ৪:২৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


পুলিশের সাবেক মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে সৌদি আরবে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসাবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তিনি বর্তমান রাষ্ট্রদূত গোলাম মসীহের স্থলাভিষিক্ত হবেন।

এর আগে গত ১৩ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে রাষ্ট্রদূত হিসাবে নিয়োগ দেওয়া হয়। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে পদায়নের বিষয়টি চূড়ান্ত করা হলো।

মোহাম্মদ জাভেদ পাটোয়ারী ১৯৮৬ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) পুলিশ ক্যাডারের সদস্য হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন। যেখানে তিনি মেধাতালিকায় প্রথম স্থান অধিকার করেছিলেন।

চাকরি জীবনে তিনি পুলিশ সার্ভিসে সর্বোচ্চ পদে অধিষ্ঠিত হন। চলতি বছরের এপ্রিলে চাকরি থেকে অবসর গ্রহণের আগে দুই বছরেরও বেশি সময় ধরে তিনি পুলিশ মহাপরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ক্রোয়েশিয়া, সিয়েরা লিওন, কসোভো এবং সুদানের জাতিসংঘ মিশনে শান্তিরক্ষী হিসেবে দায়িত্ব পালন করেন। নিবেদিত সেবার স্বীকৃতি হিসেবে তিনি যে সব মিশন পরিবেশন করেছেন সে বিষয়ে তাকে জাতিসংঘ পদক প্রদান করা হয়ে। তিনি বিবাহিত এবং দুই পুত্র এবং এক কন্যাসন্তানের জনক।


Notice: Trying to access array offset on value of type null in /data/wwwroot/dinersheshey.com/wp-content/themes/dinersheshey/panel/sit_style.php on line 130