আজকের দিন তারিখ ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রবাসে বাংলা সৌদিতে জিয়াউর রহমানের ৩৫ তম মৃত্যুবার্ষিকী পালন

সৌদিতে জিয়াউর রহমানের ৩৫ তম মৃত্যুবার্ষিকী পালন


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ২:০২ অপরাহ্ণ | বিভাগ: প্রবাসে বাংলা


7এম ওয়াই আলাউদ্দিন, সৌদি আরব থেকে: যথাযোগ্য মর্যাদায় সৌদি আরব বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠন বাংলাদেশে বহুদলিয় গণতন্ত্রের প্রবক্তা, বিএনপি’র প্রতিষ্ঠাতা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদত বার্ষিকী পালন করেছে,

এর মধ্যে ছিল জিয়াউর রহমানের নামে দোয়া মাহফিল, ওমরাহ পালন, এবং আলোচনা সভা সহ নানা আয়োজন ।

এ উপলক্ষে সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপি প্রেসিডেন্ট জিয়ার কর্মময় জীবন ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করে জেদ্দার আল-লিমার ইন্টারন্যাশনাল হোটেলের হলরুমে।

সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির নব নির্বাচিত সভাপতি আহমেদ আলী মুকিবের সভাপতিত্বে, এবং সেলিম রেজা ও মনিরুজ্জামান তপনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। প্রধান বক্তা হিসেবে ছিলেন কেন্দ্রীয় যুবদলের সহ-সিনিয়র সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির নব নির্বাচিত প্রধান উপদেষ্টা ও সৌদি বাংলা বিজনেস এসোসিয়েশন এর সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান।

বক্তব্য রাখেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক নজরুল ইসলাম,জেদ্দা মহানগর বিএনপি’র সাবেক সভাপতি সিআইপি কেফায়েত উল্লাহ কিসমত,মক্কা প্রাদেশিক বিএনপি’র সভাপতি খন্দকার এম এ হেলাল সিআইপি, সাবেক সহ সভাপতি সিরাজুল ইসলাম, জেদ্দা মহানগর বিএনপি’র আহবায়ক এম এ আজাদ চয়ন, জিয়াপরিষদের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল আমিন, সেছাসেবক দলসৌদি আরব পশ্চিমাঞ্চল এর সভাপতি এরশাদ আহমেদ, নুরুল আবসার চৌধুরী। c

আলোচনা সভা ও মিলাদ মাফিলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে তার রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা করা হয়। এ সময় জেদ্দা এবং মক্কা বিএনপির অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান বলেন, বাংলাদেশ আজ ক্রান্তিকাল আতিক্রম করছে, এর থেকে পরিত্রাণের একমাত্র উপায় হল বর্তমান সরকারের বিদায়, শতকরা ৯০ভাও বাংলাদেশী এ সরকারকে পছন্দ করেনা, টেকসই গনতন্ত্র ছাড়া বাংলাদেশের উন্নয়ন হবে না।

তিনি বর্তমান সরকারের পতনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গনতান্ত্রিক আন্দোলনে প্রবাসীদের সহযোগিতা কামনা করেন, তিনি আরও বলেন এই সরকার খালেদা জিয়াকে মাইনাস করার ষড়যন্ত্র করছে কিন্তু তারা জানেনা যেদিন খালেদাজিয়াকে মাইনাস করবে সেদিন এ সহকারের পতন হবে, দেশের জনগণ চুপ করে আছে তারমানে এই নয় যে তারা ঘরে বসে থাকবে, জনগণ যেদিন বেরিয়ে আসবে সরকার পালাবার পথ খোঁজে পাবেনা বলে তিনি দাবি করেন ।