আজকের দিন তারিখ ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় সুন্দরবনে আগুনের ঘটনায় গ্রেফতার ২

সুন্দরবনে আগুনের ঘটনায় গ্রেফতার ২


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ৮:৩৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


10কাগজ অনলাইন ডেস্ক: সুন্দরবনে আগুন দেওয়ার ঘটনায় দায়েরকৃত ওয়া মামলায় দুই আসামিকে ভারতে পালিয়ে যাওয়ার পথে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (০১ জুন) সকালে বাগেরহাটের ফকিরহাট উপজেলার কাটাখালী বাসস্ট্যান্ডে এলাকা থেকে র‌্যাব-৬ (খুলনা) তাদের গ্রেফতার করে।

এ নিয়ে সুন্দরবনে আগুন দেওয়ার ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী মোট সাতজনকে গ্রেফতার করল।

তারা হলেন, বাগেরহাটের শরণখোলা উপজেলার উত্তর রাজাপুর গ্রামের জলিল হাওলাদারের ছেলে মাসুম হাওলাদার (২৭) ও একই এলাকার আব্দুস সোবহান হাওলাদারের ছেলে ইবরাহিম হাওলাদার (২৭)।

সুন্দরবনে আগুন দেওয়ার ঘটনায় চলতি বছরের ১৯ এপ্রিল শরণখোলা থানায় বন আইনে দায়েরকৃত একটি মামলার আসামি তারা।

সন্ধ্যায় গ্রেফতারের খবর নিশ্চিত করে র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম জানান, সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকায় চারটি পৃথক স্থানে চলতি বছর চার দফা আগুন লাগে। পরে বন বিভাগ শরণখোলা থানা ও আদালতে তিনটি মামলা দায়ের করে।

গোপন সংবাদের ভিত্তিতে সকালে ভারতে পালিয়ে যাওয়ার সময় আসামি মাসুম ও তার সহযোগী ইব্রাহিমকে খুলনা-বাগেরহাট মহাসড়কের কাটাখালী বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেফতার করা হয়।

এদিকে, র‌্যাব-৬ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাছ ধরার সুবিধার্থে সুন্দরবনের এক অংশ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আগুন দেওয়ার কথা স্বীকার করেছে গ্রেফতারকৃত দুইজন।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল বলেন, সন্ধ্যায় দুইজনকে থানায় হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার তাদের আদালতে পাঠানো হবে।

চলতি বছরের ২৭ মার্চ, ১৩ এপ্রিল, ১৮ এপ্রিল ও ২৭ এপ্রিল সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকায় চার দফা আগুন লাগে। এতে অন্তত ১৫ একর বনভূমি পুড়ে যায়।