আজকের দিন তারিখ ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য সিএসইতে ৫৩৩ কোটি টাকার বেশি লেনদেন

সিএসইতে ৫৩৩ কোটি টাকার বেশি লেনদেন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৫, ২০২৩ , ৪:৫৮ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে ডেস্ক :   দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। লেনদেন আগের দিনের চেয়ে বাড়লেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসইতে) বড় ধরনের উল্লম্ফন দেখা গেছে। এদিন বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর। বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩১৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন্য দশমিক শূন্য ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭২ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৭১ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৪৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৯টি কোম্পানির। এ ছাড়া, দরপতন হয়েছে ৬৮টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৭৩৪ কোটি ৩০ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৭৭ কোটি ৫ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৫ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৬৬ পয়েন্টে অবস্থান করছে। এ ছাড়া, সিএসসিএক্স ২০ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৫৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪০৮ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১৭১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত আছে ৬৯টির। দিন শেষে সিএসইতে ৫৩৩ কোটি ১৫ লাখ ৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।