আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় সন্ত্রাসীদের কোনো বর্ডার নেই: বার্নিকাট

সন্ত্রাসীদের কোনো বর্ডার নেই: বার্নিকাট


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ১২:৩৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


dকাগজ অনলাইন প্রতিবেদক: সন্ত্রাসীদের কোনো বর্ডার নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট।

রোববার (০৫ জুন) সকালে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) ক্যাম্পাসে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে ‘পরিবেশের ভারসাম্য রক্ষায় কর্মসূচি নির্ধারণ ও করণীয়’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে আইইউবি’র স্কুল অব এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট ও এনভায়রনমেন্টাল ক্লাব।

প্রধান অতিথির বক্তব্যে বার্নিকাট বলেন, সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই। তারা যে কোনো সময় যে কোনো দেশে প্রবেশ করতে পারে। তাই আমাদের সচেতন থাকতে হবে।

তিনি বলেন, সন্ত্রাসীদের সংখ্যা কম। তাই আমরা সবাই মিলে যদি কাজ করি তাহলে তাদের মোকাবেলা করা সহজ হবে। এজন্য আমাদের সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তবেই সহজে সন্ত্রাস নির্মূল করা সম্ভব হবে।

সন্ত্রাস নির্মূলে বাংলাদেশ সরকারকে আরও সোচ্চার হতে হবে। সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের আইনের আওয়ায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা করতে হবে বলেও মন্তব্য করেন মার্কিন রাষ্ট্রদূত।

অনুষ্ঠানে আলোকচিত্র প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন- আইইউবি’র প্রতিষ্ঠাতা ট্রাস্টের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান রাশেদ চৌধুরী, উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান প্রমুখ।