আজকের দিন তারিখ ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় ষষ্ঠ ধাপের নির্বাচন: তুলনামূলক ভালো মনে করছে ইসি

ষষ্ঠ ধাপের নির্বাচন: তুলনামূলক ভালো মনে করছে ইসি


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০১৬ , ২:১৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


UP - Copy (2) - Copy - Copy - Copy - Copyকাগজ অনলাইন প্রতিবেদক: গত পাঁচ ধাপের চেয়ে চলমান ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণকে তুলনামূলক ভালো বলে মনে করছে নির্বাচন কমিশন (ইসি)।

শনিবার (০৪ জুন) সকাল আটটায় ৬৯৮ ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শুরু করেছে সংস্থাটি, যা বিকাল চারটায় শেষ হবে।

ইসি’র নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, আগের ধাপগুলোর চেয়ে ষষ্ঠ ধাপে সহিংসতা-অনিয়ম কম হচ্ছে। অন্য ধাপগুলোর চেয়ে তুলনামূলক পরিস্থিতি ভালো বলেও মাঠ পর্যায় থেকে প্রতিবেদন পাঠিয়েছেন কর্মকর্তারা।

তবে এরই মধ্যে অন্তত একজন নিহত হওয়ার খবর প্রকাশিত হয়েছে গণমাধ্যমে। এছাড়া অন্তত ১০টি ভোটকেন্দ্রের ভোটগ্রহণ অনিয়মের কারণে বন্ধ করেছে ইসি।

নির্বাচন কমিশনার আবু হাফিজ সাংবাদিকদের বলেন, পরিস্থিতি আগের তুলনায় ভালো। তবে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত স্বস্তি নেই।

ষষ্ঠ ধাপে ১ কোটির বেশি ভোটার ৬ হাজার ২৮৭টি ভোটকেন্দ্রে ভোটদানের সুযোগ পাবেন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। ভোটগ্রহণ উপলক্ষে ইতোমধ্যে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে র্যার, পুলিশ, আনসার, বিজিবিসহ প্রায় ২ লাখ ফোর্স।

এ ধাপে আওয়ামী লীগের ২৫ জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রায় ৩ হাজার প্রার্থী। আর সদস্য পদে প্রায় ১৫ হাজার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবার দেশের প্রায় সাড়ে চার হাজার ইউপিতে ছয় ধাপে ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন।