আজকের দিন তারিখ ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড শেষটা রাঙালো উরুগুয়ে, গ্রুপ চ্যাম্পিয়ন মেক্সিকো

শেষটা রাঙালো উরুগুয়ে, গ্রুপ চ্যাম্পিয়ন মেক্সিকো


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৪, ২০১৬ , ২:৩১ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


2016_06_14_10_38_25_xgK9EzKblxQW90EliTRKlseiXTJokY_originalকাগজ স্পোর্টস ডেস্ক: আগের ম্যাচে বেঞ্চে বসে দলের কোপা আমেরিকা থেকে ছিটকে যাওয়া দেখে হতাশায় ভেঙে পড়েছিলেন উরুগুয়ের লুইস সুয়ারেস। জ্যামাইকার বিপক্ষে অগুরুত্বপূর্ণ ম্যাচে আর খেলেননি তিনি। তবে শেষ ম্যাচে সান্ত্বনার জয় তুলে নিয়েছে তার দল।

‘সি’ গ্রুপের আগের ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে ১-১ গোলে ড্র করে শীর্ষস্থান পেয়েছে মেক্সিকো।

জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়ে কোপা আমেরিকায় পাঁচ ম্যাচের জয় খরা কাটালো উরুগুয়ে। আগের জয়টি এসেছিল এই জ্যামাইকার বিপক্ষেই চিলিতে গত বছরের আসরে।

অন্যদিকে জ্যামাইকা কোপা আমেরিকায় তাদের ছয়টি ম্যাচই হারলো কোনো গোল না করেই।

স্যান্টা ক্ল্যারায় ম্যাচের ২১তম মিনিটে আবেল এরনান্দেস উরুগুয়েকে এগিয়ে নেওয়ার পর আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

ম্যাচের শেষ দিকে বদলি হিসেবে নামা মাথিয়াস কোরুহোর গোলে বড় জয়ই পায় কোপা আমেরিকায় রেকর্ড সর্বোচ্চ ১৫ বার শিরোপা জেতা উরুগুয়ে।

টানা দুই জয়ে মেক্সিকো আর ভেনেজুয়েলা আগেই ‘সি’ গ্রুপ থেকে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছিল। বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে ১-১ গোলের ড্রয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় গোল ব্যবধানে এগিয়ে থাকা মেক্সিকো।

হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে প্রথমার্ধের দশম মিনিটে হোসে ভেলাসকেসের ওভারহেড কিকে করা গোলে জয়ের পথেই ছিল ভেনেজুয়েলা। তবে নির্ধারিত সময়ের ১০ মিনিট বাকি থাকলে গোল করে মেক্সিকোর শীর্ষস্থান নিশ্চিত করেন হেসুস করোনা।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার-ফাইনালে ‘ফেভারিট’ আর্জেন্টিনাকে এড়াতে পারাটা প্রায় নিশ্চিত করে ফেলেছে মেক্সিকো। তাদের সম্ভাব্য প্রতিপক্ষ চিলি অথবা পানামা।

কোয়ার্টার-ফাইনালের প্রতিপক্ষ হিসেবে ভেনেজুয়েলার ‘ডি’ গ্রুপের সম্ভাব্য গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে পাওয়া অনেকটা নিশ্চিত।