আজকের দিন তারিখ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস শুভমানে ম্লান কোহলি, গুজরাটে ম্লান বেঙ্গালুরু

শুভমানে ম্লান কোহলি, গুজরাটে ম্লান বেঙ্গালুরু


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ২২, ২০২৩ , ৫:৩৩ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : নেট রান রেটে মুম্বাই ইন্ডিয়ান্সের চেয়ে বেশ এগিয়ে ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কেবল জয় পেলেই নিশ্চিত হতো প্লে-অফ। আগে ব্যাট করে জয়ের মঞ্চটাও তৈরি করে রেখেছিল বেঙ্গালুরু। যে মঞ্চে ব্যাটকে তলোয়ার বানিয়ে আইপিএলে রেকর্ড সপ্তম সেঞ্চুরি করে নায়ক বনে যান বিরাট কোহলি। কিন্তু মঞ্চের সবটুকু আলো কেড়ে নিয়ে সেঞ্চুরি হাঁকিয়ে কোহলিকে ম্লান করে দেন শুভমান গিল। আর ৫ বল ও ৬ উইকেটের জয়ে বেঙ্গালুরুকে ম্লান করে দেয় গুজরাট। বেঙ্গালুরুর স্বপ্নভাঙার হারে শেষ দল হিসেবে প্লে-অফে জায়গা করে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স।

এদিন আগে ব্যাট করতে নেমে বিরাট কোহলির অপরাজিত ১০১ রানের ইনিংসে ভর করে বেঙ্গালুরু ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান করে। জবাবে শুভমান গিলের অপরাজিত ১০৪ রানের ইনিংসে ভর করে ১৯.১ ওভারেই জয় তুলে নেয় গুজরাট।

এটা ছিল কোহলির ব্যাক টু ব্যাক এবং আইপিএলে রেকর্ড সপ্তম সেঞ্চুরি। যা তিনি ৬১ বলে ১৩টি চার ও ১ ছক্কায় করেন। এই সেঞ্চুরির মাধ্যমে তিনি ছাড়িয়ে যান ক্রিস গেইলের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড। এতোদিন গেইল ও কোহলির ছয়টি করে সেঞ্চুরি ছিল আইপিএলে। কোহলি ছাড়া ফাফ ডু প্লেসিস ৫ চারে ২৮ ও মাইকেল ব্রেসওয়েল ১৬ বলে ৫ চারে ২৬ রান করেন। অপরাজিত ২৩টি রান আসে অনুজ রাওয়াতের ব্যাট থেকে। বল হাতে গুজরাটের নূর আহমেদ ৪ ওভারে ৩৯ রান দিয়ে ২টি উইকেট নেন। মোহিত শর্মা ৪ ওভারে ৫৪ রান দিয়ে থাকেন উইকেটশূন্য।

রান তাড়া করতে নেমে ২৫ রানেই ঋদ্ধিমান সাহার উইকেট হারায় গুজরাট। তিনি ১৪ বলে ২ চারে ১২ রান করে যান। সেখান থেকে গিল ও বিজয় শঙ্কর দলীয় সংগ্রহকে টেনে নেন ১৪৮ পর্যন্ত। এই রানে বিজয় ফেরেন ৩৫ বলে ৭টি চার ও ২ ছক্কায় ৫৩ রান করে।

এরপর আরও দুইজন সঙ্গী হারালেও গিল ছিলেন অবিচল। তিনি ৫২ বলে আইপিএলের এবারের আসরে নিজের দ্বিতীয় (ব্যাক টুক ব্যাক) সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত ৫২ বলে ৫টি চার ও ৮ ছক্কায় অপরাজিত ১০৪ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে এবং বেঙ্গালুরুকে বিদায় করে মাঠ ছাড়েন তিনি। বল হাতে বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ ২টি উইকেট নেন। আর ম্যাচসেরা হন গিল।