আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় শিক্ষার মান উন্নত করার তাগিদ শিক্ষামন্ত্রীর

শিক্ষার মান উন্নত করার তাগিদ শিক্ষামন্ত্রীর


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৬ , ২:৫৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


nahidকাগজ অনলাইন প্রতিবেদক: দেশের সামগ্রিক শিক্ষার মান উন্নয়নের তাগিদ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সেইসঙ্গে শিক্ষাখাতে দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। শিক্ষাখাতে কোনো দুর্নীতি ও অপচয় প্রশ্রয় দেওয়া হবে না বলেও জানান নাহিদ।

আজ শিক্ষা প্রকৌশল অধিদপ্তর আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিউশন মিলনায়তনে এ কর্মশালার অয়োজন করা হয়। এতে শিক্ষা অধিদপ্তরের মাঠ পর্যায়ের প্রকৌশলীরা অংশ নেন।

কর্মশালায় শিক্ষামন্ত্রী বলেন, অন্যান্য বছরের চেয়ে এবারের বাজেটে শিক্ষা ক্ষেত্রে বরাদ্দ বাড়ানো হয়েছে। শিক্ষা সবকিছুর উপরে- এটা উপলব্ধি করে বাজেটে বরাদ্দ বাড়ানো হয়েছে। মনে রাখতে হবে আমরা বাজেটে যে অর্থ বরাদ্দ পাবো সেটা জনগণের টাকা, গরিব মানুষের টাকা। এই টাকার যাতে অপচয় না হয়, দুর্নীতি না হয়, সে দিকে সতর্ক থাকতে হবে। এক টাকা দিয়ে দুই টাকার কাজ যাতে করা যায় সেই মনোভাব ধারণ করে কাজ করতে হবে। এই টাকার কোনো অপচয়, কোনো ধরনের অপব্যবহার মেনে নেওয়া হবে না। দুর্নীতির ব্যাপারে সরকারের ‘জিরো টলারেন্স’ নীতি থাকবে।’ শিক্ষার মানোন্নয়নের ওপর গুরুত্বারোপ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা শিক্ষার মান উন্নয়নের ওপর সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। চেষ্টা চালিয় যাচ্ছি। মান উন্নত করতে না পারলে কিছু হবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষা অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ হানজালা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা সচিব সোহরাব হোসাইন।