আজকের দিন তারিখ ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড রোমাঞ্চ ছড়াচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচ

রোমাঞ্চ ছড়াচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ৭:১৯ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


7কাগজ অনলাইন ডেস্ক: গত টি২০ বিশ্বকাপেই দেখা হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের। রুদ্ধশ্বাস লড়াইয়ে জিতেছিল ভারত। আবারও বড় আসরে ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়ার অপেক্ষায়। যদিও তা এক বছর পর। বুধবার চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি ঘোষণা করেছে আইসিসি। ২০১৭ সালের জুনে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের বি গ্রুপে পড়েছে ভারত ও পাকিস্তান। গ্রুপ পর্বে ভারত-পাকিস্তানের লড়াইটা হবে ৪ জুন, এজবাস্টনে।

গ্রুপ বি তে এই দুই দলের সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। গ্রুপ এতে থাকছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও বাংলাদেশ। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফি হবে ইংল্যান্ডে। এই নিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চলেছে ইংল্যান্ড।

এমন আসরে নেই ওয়েস্ট ইন্ডিজের মতো দল। যারা গেল টি২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল। কিন্তু নিয়মের ফেরে পড়ে বাদ পড়েছে তারা। ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে যে আট দল আইসিসি র‌্যাংকিংয়ে সেরা আটে ছিল তারাই এই টুর্নামেন্ট খেলার ছাড়পত্র পেয়েছে। দুই গ্রুপের সেরা দুই দল খেলবে সেমি ফাইনালে। টুর্নামেন্টের তিনটি ভেন্যু কার্ডিফ, ওভাল ও এজবাস্টন। এই তিন ভেন্যুতেই ১৮ দিনে হবে ১৫টি ম্যাচ।