আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য রিজার্ভ চুরি : ফিলিপাইনের ৩ রেমিটেন্স কোম্পানির লাইসেন্স বাতিল

রিজার্ভ চুরি : ফিলিপাইনের ৩ রেমিটেন্স কোম্পানির লাইসেন্স বাতিল


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ২, ২০১৬ , ১১:৪৩ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


Philremঅনলাইন ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে ৮১ মিলিয়ন ডলার চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে ফিলিপাইনের ফিলরেম সার্ভিস করপোরেশনসহ মোট তিনটি রেমিটেন্স কোম্পানীর লাইসেন্স বাতিল করেছে দেশটির কেন্দ্রীয় ব্যাংক। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে সেন্ট্রাল ব্যাংক অফ ফিলিপাইন (বিএসপি)।

এক বিবৃতিতে বিএসপি বলেছে, মনিটরিং বোর্ড ফিলরেম, ওয়ারকুইক এবং পেসো রেমিটেন্স এক্সপ্রেসের বৈদেশিক মুদ্রা লেনদেন, মানি এক্সচেঞ্জ এবং রেমিটেন্স এজেন্ট সংক্রান্ত লাইসেন্স বাতিল করেছে।

বিএসপি জানিয়েছে, ওই কোম্পানীগুলো ব্যাংক সংক্রান্ত ২০১১ সালের আইনের আওতায় সেকশন ৪৫১এন ধারা অমান্য করেছে।

ওই কোম্পানীগুলো পরিচালনা করছিলেন মাইকেল বাউতিসটা এবং তার স্ত্রী সালুদ। তারা দুজনেই সিনেট ব্লু কমিটির শুনানিতে উপস্থিত ছিলেন। তাদের দুজনের বিরুদ্ধেই রিজার্ভ থেকে অর্থ চুরির অভিযোগ আনা হয়েছে।

এর আগে গত এপ্রিলে বিএসপি বলেছিল, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় তাদের দেশের কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান জড়িত থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শুধু তাই নয় মানি এক্সচেঞ্জ, মানি চেঞ্জ এবং রেমিটেন্সের সঙ্গে জড়িত কোনো প্রতিষ্ঠান রিজার্ভ চুরির সঙ্গে যুক্ত থাকলে তাদের লাইসেন্স বাতিলের ঘোষণাও দেয়া হয়েছিল।

বৃহস্পতিবার সিনেট ব্লু কোম্পানীর কমিটির শুনানিতে ৩টি রেমিটেন্স কোম্পানীর বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ হওয়ায় তাদের লাইসেন্স বাতিল করা হলো।