আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় রমজানে গুলিস্তান থাকবে হকারমুক্ত

রমজানে গুলিস্তান থাকবে হকারমুক্ত


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ২:০৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


asaduzzmকাগজ অনলাইন প্রতিবেদক: আসন্ন রমজানে রাজধানীর গুলিস্তান এলাকার সব রাস্তা হকারমুক্ত থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া।

বুধবার (১ জুন) গুলিস্তানে সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের সামনে হকার্স উচ্ছেদ অভিযান পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সকাল সাড়ে ১০টায় ডিএমপির পক্ষ থেকে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে গুলিস্তান, পুরানা পল্টন, বঙ্গবন্ধু অ্যাভিনিউ জিরো পয়েন্ট, ফুলবাড়িয়া, বায়তুল মোকাররম এলাকার রাস্তা ও ফুটপাতে গড়ে ওঠা অস্থায়ী দোকানগুলো উচ্ছেদ করা হয়।

আছাদুজ্জামান মিয়া বলেন, ঢাকার একটি ব্যস্ততম এলাকা গুলিস্তান। রমজানে এ এলাকার সড়কগুলোতে যানবাহনের প্রচণ্ড চাপ থাকে। কিন্তু হকাররা ফুটপাত তো দখল করেই, সেই সঙ্গে রাস্তার বেশ কিছু অংশও দখল করে।

এতে যানবাহন চলাচল ও পথচারীদের হাঁটা-চলা বাধাগ্রস্ত হয়। যানজটমুক্ত রাখতেই ই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, অভিযানের প্রথম ধাপে মতিঝিলে সড়কের উপর থেকে অস্থায়ী দোকান উচ্ছেদ করা হয়েছে। ফেস বাই ফেস এ অভিযান অব্যাহত থাকবে।

হকারদের উচ্ছেদের পর পুনরায় তারা রাস্তা দখল করে ফেলে- সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, আমরা আগেও দেখেছি অভিযানের পর তারা সড়কে বসে ফের দোকান তৈরি করে। তবে এবার যেন রাস্তায় কেউ বসতে না পারে সেই ব্যবস্থা নেওয়া হয়েছে। আপনারা সাতদিন পর এসে দেখে যাবেন অবস্থার পরিবর্তন হয়েছে কিনা।

রমজান ও ঈদ কেন্দ্র করে রাজধানীর কোথাও যাতে কোনো জালটাকা লেনদেন না হয় সেজন্য শপিং মল ও বিভিন্ন মার্কেটে জালটাকা শনাক্তকরণ মেশিন দেওয়া হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ইতোমধ্যে জালটাকা তৈরির একটি চক্রকে আমরা গ্রেফতারও করেছি। এর সঙ্গে ৪০ জন অজ্ঞান ও মলম পার্টির সদস্যকে গ্রেফতার করা হয়েছে।