আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি রংপুরে দুই উপজেলার ইউপি নির্বাচন শনিবার

রংপুরে দুই উপজেলার ইউপি নির্বাচন শনিবার


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৬ , ৩:২২ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


UPN - Copyরংপুর: রংপুর সদর ও গঙ্গাচড়া উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন শনিবার (০৪ জুন) অনুষ্ঠিত হবে। এদিন গঙ্গাচড়ার নয়টি ও রংপুর সদর উপজেলার একটি ইউনিয়নের ভোটগ্রহণ করা হবে।

শুক্রবার (০৩ জুন) রংপুর জেলা নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, ষষ্ঠ ধাপে উপজেলা দু’টি নির্বাচনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

স্থানীয় নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, গঙ্গাচড়া উপজেলার নয়টি ইউনিয়নের ৯৩টি ভোট কেন্দ্রের ৫২৫টি কক্ষে ভোটগ্রহণ করা হবে। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৪ হাজার ২৫৫ জন। এর মধ্যে নারী ভোটার রয়েছেন ৯৬ হাজার ৩০৭ জন এবং ৯৭ হাজার ৯৪৮ জন পুরুষ ভোটার।

জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার (এসপি) আব্দুল্লাহ আল ফারুক জানান, ভোটারদের নির্বিঘ্নে ভোট দিতে পারবেন। সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। কোনো ধরনের বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না।

ইতোমধ্যে ৯৩ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ৫০ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২ হাজার ১শ’ জন পোলিং অফিসার ভোটগ্রহণের জন্য সব প্রস্তুতি শেষ করেছেন। ভোটের সব সরঞ্জামাদি ভোট কেন্দ্রে পৌঁছে গেছে।

প্রতিটি কেন্দ্রে আনসার, পুলিশ, আর্মড পুলিশসহ সাদা পোশাকের ২২ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া, প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চারটি ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত এবং র‌্যাব ও বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে ফোর্স কাজ করবে।