আজকের দিন তারিখ ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ম্যাচ না খেলেও টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের উন্নতি

ম্যাচ না খেলেও টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের উন্নতি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৯, ২০২৪ , ৩:৫১ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : সাম্প্রতিক সময়ে সাদা পোশাকে কোনো ম্যাচ খেলেনি বাংলাদেশ। তবে ম্যাচ না খেললেও উন্নতি হয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে। মূলত বাকি দলগুলোর জয়-পরাজয়ের ভিত্তিতেই বাংলাদেশের উন্নতি হয়েছে। সবশেষ হালনাগাদ করা পয়েন্ট টেবিলে তেমনটাই দেখা গেছে।  হালনাগাদ করা সবশেষ পয়েন্ট টেবিলে শীর্ষে অবস্থান করেছে নিউ জিল্যান্ড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা দুই জয়ে এক লাফে শীর্ষস্থানে উঠেছে কেন উইলিয়ামসনের দল। টানা দুই পরাজয়ে অবনতি হয়েছে প্রোটিয়াদের। ইংল্যান্ডের বিপক্ষে জয়ে পয়েন্ট বেড়েছে ভারতেরও।

টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রে চারটি ম্যাচ খেলেছে নিউজিল্যান্ড যেখানে তিনটিতে জয় পেয়েছে তারা। বাকি একটি ম্যাচ হেরেছে। চার ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৩৬, শতাংশের হিসেবে ৭৫.০। টেবিলের দুইয়ে অবস্থান করেছে রোহিত শর্মার ভারত।

তালিকায় অবনমন হয়েছে অস্ট্রেলিয়ার। এক ধাক্কায় শীর্ষস্থান থেকে তিনে নেমে গেছে অজিরা। তাদের পয়েন্টের শতাংশ ৫৫.০০। বাংলাদেশ এগিয়েছে পয়েন্টের শতাংশের হিসেবে। এক জয় ও এক হারে ৫০ শতাংশ পয়েন্ট নিয়ে পাঁচ থেকে চারে উঠে এসেছে বাংলাদেশ। আর ৩৬.৬৬ শতাংশ পয়েন্ট নিয়ে পাঁচে আছে পাকিস্তান।