আজকের দিন তারিখ ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিজ্ঞান ও প্রযুক্তি মোবাইল খরচ কমানোর দাবি অ্যামটবের

মোবাইল খরচ কমানোর দাবি অ্যামটবের


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ১:১৭ অপরাহ্ণ | বিভাগ: বিজ্ঞান ও প্রযুক্তি


7অনলাইন ডেস্ক: মোবাইল ফোনভিত্তিক সব সেবার উপর (মোবাইল ফোনের মাধ্যমে টাকা পাঠানো ছাড়া) অতিরিক্ত দুই শতাংশ সম্পূরক শুল্ক কার্যকর হওয়ায় খরচ বেড়ে গেছে বলে জানিয়েছে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব)। তাই এই সম্পূরক শুল্ক বাতিলের দাবি জানিয়েছেন মোবাইল ফোন অপারেটর কোম্পানিগুলো এই সংগঠনটি। অ্যামটব শিগগিরই এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ে চিঠি দেবে।

রবিবার দুপুরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে মোবাইল ফোন অপারেটর ও গ্রাহকদের ধন্যবাদ অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিমের কাছে এ দাবি জানায় সংগঠনটি। প্রতিমন্ত্রী বিষয়টি বিবেচনা করবেন বলে আশ্বাস দিয়েছেন।

এসময় মোবাইল অপারেটররা জানান, বাজেট ঘোষণার রাতেই মোবাইল ফোনের উপর অতিরিক্ত দুই শতাংশ সম্পূরক শুল্ক কার্যকর হয়ে গেছে।

তারা আরও জানান, ৪ জুন পর্যন্ত ১১কোটি ৬০ লাখ সিমের নিবন্ধন হয়েছে। সিম নিবন্ধন কার্যক্রমের পর অগ্রাধিকার ভিত্তিতে তার পরবর্তী কাজগুলো হলো মোবাইল নম্বর পোর্টেবিলিটি নেটওয়ার্ক উন্নয়ন, টেলিটকের সক্ষমতা বৃদ্ধি ও উন্নয়ন এবং ডাক বিভাগের উন্নয়ন।

বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদসহ বিভিন্ন মোবাইল ফোন অপারেটর কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।