আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড মেসি বা রোনালদোর মানের নয় নেইমার: পেলে

মেসি বা রোনালদোর মানের নয় নেইমার: পেলে


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ৩:৫১ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Peleঅনলাইন স্পোর্টস ডেস্ক: নেইমারের প্রতিভা প্রশ্নাতীত। যেটি পেলেও মানেন। কিন্তু, ব্রাজিলিয়ান কিংবদন্তির চোখে, ক্লাব সতীর্থ লিওনেল মেসি কিংবা রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর সমমানের নন নেইমার। অর্থাৎ, ব্রাজিলিয়ান সেনসেশনের চেয়ে মেসি-রোনালদোকেই এগিয়ে রাখছেন পেলে।

বার্সেলোনার দুর্দান্ত আক্রমণভাগের গুরুত্বপূর্ণ সদস্য নেইমার। খেলছেন পাঁচবারের ফিফা বর্ষসেরা মেসি ও লুইস সুয়ারেজের সঙ্গে। যাদেরকে আবার বলা হয় ‘এমএসএন’ ত্রয়ী (মেসি-সুয়ারেজ-নেইমার)। অন্যদিকে, ব্রাজিলের নতুন প্রজন্মের অধিনায়কত্বও নেইমারের কাঁধে। যাকে অনেকেই আগামীর বিশ্বসেরা হিসেবে দেখছেন।

সদ্য শেষ হওয়া মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৩১টি গোল করেছেন নেইমার। বছরের শুরুতে ২০১৫ ব্যালন ডি’অরে মেসি ও রোনালদোর পেছনে তৃতীয় হন ২৪ বছর বয়সী এ ফরোয়ার্ড। ২০১৪-১৫ মৌসুমে বার্সার ট্রেবল জয়ে নেইমারের অবদান ছিল চোখে পড়ার মতো।

কিন্তু স্বদেশী কিংবদন্তি ‘সর্বকালের সেরা’ পেলের মন জয় করতে পারছেন না নেইমার! উত্তরসূরিকে মেসি ও রোনালদোর সঙ্গে একই বন্ধনীতে রাখছেন না পেলে। স্প্যানিশ জনপ্রিয় ক্রীড়া দৈনিক ‘মার্কা’কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘নেইমার যখন অনেক ছোট তখন থেকেই আমি তাকে চিনি। অনেক বছর আগে তার কোচ আমাকে বলেছিল ফুটবলে সে খুবই ভালো।’

‘নেইমারের মধ্যে অনেক প্রতিভা রয়েছে। কিন্তু সে রোনালদো কিংবা মেসির সমমানের নয়। আমাকে যদি বলতে হয় বর্তমানে নাম্বার ওয়ান খেলোয়াড় কে তবে আমি মেসির নামই বলবো। আমার মতে, রোনালদোর খেলার ধরণ ভিন্ন কিন্তু সেরা হচ্ছে মেসি।’-যোগ করেন পেলে।