আজকের দিন তারিখ ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড মেসির বিচার শুরু

মেসির বিচার শুরু


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ১১:৩৭ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


messiঅনলাইন ডেস্ক : সামনেই রয়েছে কোপা আমেরিকার শতবর্ষ উপলক্ষ্যে জমজমাট আসর। আর তার আগেই আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে আদালতপারায় ছোটাছুটি করতে হচ্ছে। তার কারণটি হচ্ছে মেসি ও বাবা হোর্হে মেসির বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ। যার বিচারকাজ এরই মধ্যে শুরু হয়েছে।

মেসি ও তার বাবার বিরুদ্ধে ৪১ লাখ ইউরো কর ফাঁকির মামলা রয়েছে। এ মামলার বিচার শুরু হয়েছে স্পেনের আদালতে। বিবিসি সূত্রমতে বিচারকাজটি প্রায় তিনদিন ধরে চলবে।

মেসি ও তার বাবার বিরুদ্ধে অভিযোগ ২০০৭ থেকে ২০০৯ সালের মধ্যে তারা ৪১ লাখ ইউরো কর ফাঁকি দিয়েছেন। আর মামলার অভিযোগের ভিত্তিতে তাদের বিচারকাজ শুরু হয়েছে। অভিযোগে বলা হয়, বেলিজ, উরুগুয়েতে কয়েকটি প্রতিষ্ঠানের নামে ভুয়া কাগজ-পত্র তৈরি করে ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত তারা প্রায় ৪১ লাখ ইউরো কর ফাঁকি দিয়েছেন।

মেসির নিজেকে নির্দোষ প্রমাণ করতে হলে তাকে আদালতে উপস্থিত থাকতে হবে। এ বিচারকাজের সময় মেসি উপস্থিত থাকবেন বলেও আগেই জানান। তাই এ সময় বার্সেলোনার আদালতে সাংবাদিকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। কিন্তু শেষ অবধি মেসি আসতে পারেননি আদালতে। কেননা হন্ডুরাসের বিপক্ষে প্রীতি ম্যাচে তিনি ইনজুরিতে পড়েন।

এছাড়া কোপা আমেরিকার প্রথম ম্যাচে মেসিদের চিলির বিপক্ষে মাঠে নামতে হবে। আর তার আগেই মেসিকে পুরোপুরি ফিট হতে হবে। এজন্যই তিনি এদিন আদালতে অনুপস্থিত ছিলেন। তবে আগামী ০২ জুন মেসিকে আদালতে উপস্থিত থাকতে হবে বলে জানায় স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো।

মেসি উপস্থিত থাকতে না পারলেও তার বাবা আইনজীবিদের নিয়ে ঠিকই হাজির হয়েছিলেন। অভিযোগ প্রমাণিত হলে তাদের জরিমানার পাশাপাশি ২২ বছর জেলও হতে পারে। তবে এখানে আরেকটি কথা রয়েছে, অভিযোগ যদি প্রথমবার হয় তাহলে জেল ২ বছরের কম এবং নাও খাটতে হতে পারে।

মেসি এবং তার বাবা অবশ্য প্রথম থেকেই এ অভিযোগ অস্বীকার করে আসছিলেন। মেসিও জানান, তিনি কোনরকম অবৈধ কর্ম করেননি। সকল ব্যবসায়িক কাজ তার বাবাই করেন। তিনি শুধু ফুটবলে মনোযোগী হতে চান।