আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় মেঘনা-গোমতী সেতুর টোল প্লাজার অনলাইন মনিটরিংয়ের উদ্বোধন

মেঘনা-গোমতী সেতুর টোল প্লাজার অনলাইন মনিটরিংয়ের উদ্বোধন


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০১৬ , ১:১৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


Obaidul-Qadকাগজ অনলাইন প্রতিবেদক: মেঘনা ও গোমতী সেতুর টোল প্লাজা অনলাইনের মাধ্যমে মনিটরিংয়ের আওতায় আনার কার্যক্রম উদ্বোধন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (০১ জুন) দুপুরে সচিবালয়ে যোগাযোগ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনলাইনের মাধ্যমে তিনি এই কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় মন্ত্রী মানিকগঞ্জের বাতুলি ও চট্টগ্রামের সীতাকুণ্ডের এক্সেস লোড স্টেশনের কার্যক্রমও উদ্বোধন করেন।

ওবায়দুল কাদের বলেন, আগে মেঘনা ও গোমতী সেতুর টোল আদায়ে অনেক ফাঁকিবাজি ছিলো, টেম্বারিং হতো, চুরি হতো। এসব ঠেকানোর জন্য মুন্সিগঞ্জের মুক্তারপুর সেতুর আদলে ওয়েব বেজড মনিটরিং পদ্ধতির কার্যক্রম হাতে নেওয়া হয়। এতে সরকারের রাজস্ব আদায় শতভাগ বেড়েছে।

মন্ত্রী বলেন, আগে যেখানে প্রতিদিন গড়ে ৪০ লাখ টাকা অদায় হতো। এখন তা ৮০ লাখ টাকা ছাড়িয়ে গেছে। এক্সেস লোডের কাজ পুরোপুরি শুরু হলে এ আয় সোয়া কোটি টাকা ছাড়িয়ে যাবে।

এ সময় মেঘনা ও গোমতী সেতুর টোল আদায়কারী প্রতিষ্ঠাস সিএনএস লিমিটেড, বাতুলি-সিতাকুণ্ড এক্সেস লোডের দায়িত্বে থাকা রেগনাম রিসোর্ট লিমিটেডের কর্মকার্তা এবং মন্ত্রণালয়ের ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।